বিজ্ঞাপন

৭ দফা দাবিতে পরিবারকল্যাণ সহকারী সমিতির মানববন্ধন

February 28, 2020 | 12:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বেতন স্কেল উন্নীত করারসহ সাত দফা দাবি জানিয়েছে বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতি। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে বাংলাদেশ পরিবার কল্যাণ সহকারী সমিতির সভাপতি আমেনা আক্তার বলেন, ‘পরিবার পরিকল্পনা অধিদফতরের আওতাধীন তৃণমূলে ২৩ হাজার ৫০০ জন পরিবার কল্যাণ সহকারী রয়েছেন। যারা সবাই নারী। তারা সবাই শোষণ-বঞ্চনা, বৈষম্য আর অমানবিক অবিচারের শিকার। অমানবিক অবিচার থেকে বাঁচতে আমরা সরকারের কাছে সাত দফা দাবি জানাচ্ছি। আশা করি, সরকার আমাদের দাবিগুলো মেনে নিয়ে আমাদের ন্যায্য অধিকার ফিরিয়ে দেবেন।’

তাদের দাবিগুলো হলো- বেতন স্কেল ১৭তম গ্রেড থেকে ১৩তম গ্রেডে উন্নীত করা, সব পরিবারকল্যাণ সহকারীদের ছয় মাসের সিএসবিএ প্রশিক্ষণ, পেইড ভলেন্টিয়ার নিয়োগ বন্ধ, নিয়োগবিধি কাজ আগামী এক মাসের মধ্যে চূড়ান্তকরণের ঘোষণা, সিনিয়র পরিবার কল্যাণ সহকারী পদ সৃষ্টি করে সেখানে শতভাগ পদোন্নতিসহ সিলেকশন গ্রেড কার্যকরের লিখিত ঘোষণা দেওয়া।

এছাড়াও শতভাগ পেনশনসহ ২০ শতাংশ কর্তন পেনশনের সমুদয় অর্থ ফেরত এবং যেসব পরিবার কল্যাণ সহকারীদের পদোন্নতি পেয়ে পরিকল্পনা পরিদর্শক করা হয়েছে, তাদের শূন্য পদ দেখিয়ে নিয়োগ না দেওয়ার দাবিও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক রাজিয়া খাতুনসহ সারাদেশ থেকে আসা পরিবারকল্যাণ সহকারীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএমএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন