বিজ্ঞাপন

টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম কোর্টের মুজিববর্ষ উদযাপন শুরু

March 6, 2020 | 10:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর মাধ্যমে সুপ্রিম কোর্টের পক্ষ থেকে মুজিববর্ষ উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হলো। এরপর স্মরণিকা প্রকাশ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে বছরজুড়ে পালন করা হবে মুজিববর্ষ।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এসময় বঙ্গবন্ধুর সমাধিস্থলে দোয়া ও মোনাজাত করেন তারা।

এর আগে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজন মুজিববর্ষ উদযাপন বিষয়ে নীতি নির্ধারণী দিকনির্দেশনা প্রদান এবং বিভিন্ন অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের জন্য সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন প্রধান বিচারপতি।

গত ১২ জানুয়ারি ওই কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয়, মার্চ মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে মুজিববর্ষ উদযাপন শুরু করা হবে। পরবর্তী সময়ে বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম পালন করা হবে।

বিজ্ঞাপন

ওই কমিটির পরবর্তী সভায় সিদ্ধান্ত হয়, কমিটি একটি স্মরণিকা প্রকাশ করবে। এপ্রিল মাসে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আলোচনা সভা এবং পরর্বতী সময়ে অক্টোবর মাসে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। এছাড়া কমিটি মুজিববর্ষ উদযাপনের জন্য বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করবে।

এরই মধ্যে সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনের অংশে মুজিববর্ষের ক্ষণ গণনার একটি ঘড়ি স্থাপন করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন