বিজ্ঞাপন

বিশ্বকাপের বদলে আইপিএল!

April 13, 2020 | 12:28 pm

স্পোর্টস ডেস্ক

ঢাকা: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর শুরু হওয়ার কথা ছিল গত ২৯ মার্চ। কিন্তু করোনাভাইরাসের কারণে আইপিএল যে সহসাই মাঠে গড়াচ্ছে না তা প্রায় নিশ্চিত। মহামারি রূপ ধারণ করা ভাইরাসটির প্রকোপে আসলে সবকিছুই অনিশ্চিত হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৮ লাখের বেশি মানুষ। মৃত্যুর সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে অনেক আগেই। আক্রান্ত আর মৃতের সংখ্যা যে হারে হু হু করে বাড়ছে তাতে আতঙ্কিত পুরো পৃথিবী। তবে এই আতঙ্কের মধ্যে আইপিএল নিয়ে সরব অনেকে।

সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে আনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, বিশ্বকাপ পিছিয়ে দিয়ে ওই সময়টাতে আইপিএল আয়োজনের চেষ্টা করছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ক্রিকেট বোর্ড বিসিসিআই। ভারতীয় বোর্ডের এই উদ্যোগ হয়তো অনেকেরই পছন্দ হবে না! তবে বিসিসিআইয়ের পক্ষে দাঁড়ালেন অস্ট্রেলিয়ারই একজন। গ্লেন ম্যাক্সওয়েল বলছেন, আইপিএল অথবা বিশ্বকাপ যদি দুটির মধ্যে একটিকে বেছে নিতে হয় তবে আইপিএলকে বেছে নেওয়াই ভালো!

ম্যাক্সির মতে অস্ট্রেলিয়ায় এবারের বিশ্বকাপ হওয়ার সম্ভবনা কম। তিনি বলেন, ‘অবস্থা যেমন দাঁড়িয়েছে তাতে আমার মনে হয় এখানে (অস্ট্রেলিয়ায়) দর্শক পাওয়া কঠিন। মানুষ যদি মাঠে নাই আসে তবে সেটা কিসের বিশ্বকাপ! আমি তাই এখানে বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা দেখছি না। আমাদের অবশ্যই সবার স্বাস্থ্য ও ভালো থাকার বিষয়টি নজর রাখতে হবে।’

বিজ্ঞাপন

ফাঁকা গ্যালারিতে খেলা শুরু করতে হলে আইপিএলকে বেছে নেওয়াই উপযুক্ত হবে বলেছেন তিনি, ‘আমি মনে করি, যদি আইপিএল হয় এবং দর্শক না থাকে তাতে সমস্যা হবে না। তবে দর্শকছাড়া বিশ্বকাপ আয়োজন সম্ভব বলে মনে করছি না।’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৩১৩ জন। মরা গেছেন ৫৯ জন। বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো অস্ট্রেলিয়াতেও দ্রুত ছড়িয়ে পড়ছে ভাইরাসটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন