বিজ্ঞাপন

পুলিশ সদস্যদের জন্য মন কাঁদছে মাশরাফির

April 13, 2020 | 1:25 pm

স্পোর্টস ডেস্ক

গভীর রাত, রাস্তার ধারে পুলিশের একটি গাড়ি দাঁড়ানো। পাশেই প্লাস্টিকের এক চেয়ারে বসা একজন পুলিশ সদস্য। দেখেই বুঝা যাচ্ছে, সারা দিনের পরিশ্রমে শরীরটা তার নুইয়ে এসেছে। কদিন ধরে এমন একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিটি নজর কেড়েছে মাশরাফি বিন মুর্ত্তজারও।

বিজ্ঞাপন

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসকদের সঙ্গে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন পুলিশ সদস্যরাও। সরকারি ঘোষণা মতে জনগণের ঘরে থাকা নিশ্চিত করতে ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে রাত দিন পরিশ্রম করে যাচ্ছেন পুলিশ সদস্যরা। সৃষ্টিকর্তার কাছে এই ত্যাগী মানুষগুলোর জন্য প্রার্থনা করেছেন মাশরাফি।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে ছবিটি পোস্ট করে আবেগঘন কিছু কথা লিখেছেন সদ্য সাবেক হয়ে যাওয়া বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। অক্লান্ত পরিশ্রম করে যাওয়া মানুষগুলোর কথা ভেবে হলেও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন মাশরাফি।

বিজ্ঞাপন

মাশরাফি লিখেছেন, ‘করোনাভাইরাস দেশে আঘাত হানার সঙ্গে সঙ্গে তাদের কাজ যেন বেড়ে গেছে অনেক বেশি। দিন রাত এক করে কাজ করে যাচ্ছে। কোনো প্রকার অভিযোগ ছাড়া। হ্যাঁ, কথা বলছি আমাদের পুলিশ ভাইদের ব্যাপারে। তারা সত্যই অনেক অক্লান্ত পরিশ্রম করছে, শুধু মাত্র আমাদেরকে করোনা নামক মহামারি থেকে সুরক্ষা রাখতে। সারাটা দিন আমাদের পিছনে ছুটতে ছুটতে যখন শরীরটা আর সায় দেয়না তখন মশার কামড়, গরম সবকিছুর কাছে হয়তো হার মেনে যায়। কোনোরকম একটা বসার কিছু পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেয়, কারণ তারপর যে আবার যেতে হবে টহলে।’

‘সবাইকে সর্তক করতে গিয়ে তারা ভুলেই যায় যে, তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে। আমরা কি পারি না এই পুলিশ, ডাক্তারদের দিকে তাকিয়ে হলেও নিজেদের একটু নিয়ন্ত্রিত করতে। আমরা যদি শুধু আমাদের কথা চিন্তা করে বাসায় থাকতাম তাহলে হয়তো এই মানুষগুলোর এতটা কষ্ট হত না। মহান আল্লাহ তাআলার কাছে দোয়া করি যেন এই মানুষগুলো ভালো থাকে। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন।’

মাশরাফি নিজেও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু থেকেই সচেতনতামূলক কথা বলে যাচ্ছেন। নিজস্ব অর্থায়নে এবং নিজের ফাউন্ডেশনের পক্ষ থেকে গরীব-দুস্থদের খাবার এবং বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করে যাচ্ছেন। নিজ উদ্যোগে নড়াইলে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা চালু করেছেন। একদিন আগে নড়ইল কারাগারের বন্দিদের মাঝে স্যানিটাইজার, সাবান, মাস্ক, গ্লাভস বিতরণ করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন