বিজ্ঞাপন

সিলেটে প্রসূতি করোনায় আক্রান্ত

April 13, 2020 | 4:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিন দিন আগে সন্তান জন্ম দেওয়া এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার শরীরের নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি মিললে সন্তানসহ তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বিজ্ঞাপন

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সুশান্ত কুমার মহাপাত্র সারাবাংলাকে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ওই প্রসূতিকে সকালে আমাদের এখানে ভর্তি করা হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। তার সন্তানকেও আমাদের এখানেই রাখা হয়েছে।

জানা যায়, চার দিন আগে সুনামগঞ্জ সদরের অন্তঃস্বত্বা ওই নারীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়। অস্ত্রোপচারের মাধ্যমে সন্তান জন্ম দেন তিনি। এরপর তার শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দেয়। পরে গতকাল রোববার (১২ এপ্রিল) তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। সকালে পরীক্ষঅর ফলে জানা গেছে, তিনি করোনা পজিটিভ।

এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে শহীদ শামসুদ্দিন হাসপাতালে পাঠিয়ে দেন।

বিজ্ঞাপন

সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী কর্মকর্তা ডা. আনিসুর রহমান বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ওই ব্যক্তিকে শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে। সুনামগঞ্জে তার পরিবারের সদস্য যারা আছেন, তাদের সবাইকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন