বিজ্ঞাপন

চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩

April 13, 2020 | 11:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির পর মারা যাওয়া এক নারীর নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও একজনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

সোমবার (১৩ এপ্রিল) চট্টগ্রামের ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সন্দেহে সংগ্রহ করা নমুনা পরীক্ষায় দু’জনের সংক্রমণের বিষয়টি শনাক্ত হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে ১৮ জন কোভিড-১৯ রোগী পাওয়া গেছে, যার মধ্যে তিন জন মৃত। সাতকানিয়া উপজেলায় মৃত্যুর পর একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। পটিয়া উপজেলার ছয় বছরের এক শিশু করোনায় আক্রান্ত হিসেবে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ এপ্রিল রাতে মারা যায়। এছাড়া আক্রান্তদের মধ্যে দু’জনের বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে জানান, সোমবার মোট ১০৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। দু’জনের শরীরে সংক্রমণ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

এদের মধ্যে একজন মৃত নারী, যার বাসা চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায়। বয়স ৫০ বছর। আরেকজন পুরুষ, তার বাসা নগরীর আকবর শাহ থানার উত্তর কাট্টলী এলাকায়। বয়স ৫৭।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ সারাবাংলাকে জানান, জ্বর-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সরাইপাড়ার নারী সোমবার সকাল ১০টার দিকে হাসপাতালে ভর্তি হন। তাকে আইসোলেশনে রাখা হয়। দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়েছে। এর আগেই তার নমুনা সংগ্রহ করে বিআইটিআইডিতে পাঠানো হয়।

এছাড়া শ্বাসকষ্ট নিয়ে কর্ণফুলী উপজেলার শিকলবাহা থেকে আসা এক নারীও সোমবার দুপুর আড়াইটার দিকে জেনারেল হাসপাতালে মারা গেছেন। নমুনা পরীক্ষায় তার শরীরে সংক্রমণ পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

চট্টগ্রামের বিআইটিআইডিতে গত ২৬ মার্চ থেকে করোনাভাইরাসের সংক্রমণ সন্দেহে সংগ্রহ করা নমুনা পরীক্ষা শুরু হয়।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন