বিজ্ঞাপন

‘লাহোরে তুষারপাত সম্ভব, ভারত-পাকিস্তান সিরিজ নয়’

April 15, 2020 | 1:36 pm

স্পোর্টস ডেস্ক

দু’দেশের রাজনৈতিক বৈরিতার জেরে সেই ২০০৭ সালের পর থেকে নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ভারত-পাকিস্তান। এরপর বহু আলোচনা হয়েছে, বহু সম্ভাবনা তৈরি হয়েছে। কিন্তু ফলপ্রসূ হয়নি একটিও। করোনাভাইরাসের এই আতঙ্কের সময়টাতে ভারত-পাকিস্তান সিরিজ আবারও আলোচ্য বিষয়। শুরুটা করেছিলেন শোয়েব আখতার।

বিজ্ঞাপন

ভারত-পাকিস্তানের মধ্যে সিরিজ আয়োজন করে সেখান থেকে উপার্যিত অর্থ করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করার প্রস্তাব তুলেছিলেন পাকিস্তানি গতি তারকা। পাকিস্তানিরা সাধুবাদ জানালেও ভারতীয়রা বরাবরের মতোই নাকোচ করছেন এই প্রস্তাব।

শোয়েবের প্রস্তাবের প্রেক্ষিতে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব বলেছিলেন, ভারতের টাকার প্রয়োজন নেই। সুনীল গাভাসঙ্কারও এই সিরিজ আয়োজনের সম্ভাবনা দেখছেন না। ভারতীয় ব্যাটিং কিংবদন্তি বলছেন, লাহোরে তুষারপাত সম্ভব কিন্তু ভারত-পাকিস্তানের ক্রিকেট সিরিজ অসম্ভব!

সম্প্রতি পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমানের জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজার ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে এমন কথা বলেন গাভাস্কার। তিনি বলেন, ‘লাহোরে তুষারপাত হতে পারে কিন্তু এই মুহূর্তে ভারত-পাকিস্তানের সিরিজ হতে পারে না। নিরপেক্ষ ভেন্যুতেও নয়। আইসিসির টুর্নামেন্টগুলোতেই কেবল দু’দেশের খেলা হবে। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার সম্ভাবনা নেই।’

বিজ্ঞাপন

জবাবে ভারত-পাকিস্তানের ক্রিকেটীয় লড়াই কতটা রোমাঞ্চ ছড়ায় সেটা মনে করিয়ে দিতে চেয়েছেন রমিজ রাজা। তিনি বলেন, ‘হ্যাঁ, এখন পরিস্থিতি কঠিন। তবে ক্রিকেট দেখার মজাই কিন্তু এটা। দুই দেশের খেলা হলে সব বন্ধ হয়ে যায়। এটাই তো ক্রিকেট বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ হিসেবে গণ্য হয়।’

উল্লেখ্য, সর্বশেষ গত ওয়ানডে বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। রোহিত শর্মার সেঞ্চুরিতে ম্যাচে পাকিস্তানকে ৮৯ রানে হারায় ভারত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন