বিজ্ঞাপন

‘ডা. মঈন উদ্দিনের পরিবারের সব দায়িত্ব সরকার নেবে’

April 15, 2020 | 6:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা যাওয়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের পরিবারের সব দায়িত্ব সরকার নেবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বুধবার (১৫ এপ্রিল) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের লাইভ বুলেটিনে প্রতিষ্ঠানটির মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এ তথ্য জানান।

ডা. আবুল কালাম আজাদ বলেন, প্রধানমন্ত্রী ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে গভীর শোক এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। প্রধানমন্ত্রী একইসঙ্গে আশ্বস্ত করেছেন, তার পরিবারের সব দায়দায়িত্ব সরকার নেবে।

ডা. মঈনকে কোভিেযোদ্ধা অভিহিত করে মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, আমরা জাতির জন্য জীবন উৎসর্গকারী প্রথম কোভিডযোদ্ধা মরহুম ডা. মঈন উদ্দিনের আত্মার মাগফিরাত কামনা করি। আল্লাহ তায়ালা তাকে বেহেশত নসিব করুন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ডা. মঈনের মরদেহ বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ করে পরিপূর্ণ জীবাণুমুক্ত অবস্থায় পরিবহনের ব্যবস্থা করেছি। তার পরিবারের ইচ্ছানুযায়ী তার দাফনের ব্যবস্থাও আমাদের তত্ত্বাবধানে হচ্ছে। মরহুমের পরিবারের সদস্য যারা ঢাকায় তার সঙ্গে ছিলেন, তাদেরও নিজ বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা আমরা করছি।

বুলেটিনে জানানো হয়, সরকারের পক্ষ থেকে করোনা চিকিৎসায় নিয়োজিতদের যে বিমা ও অন্যান্য সুবিধা ঘোষণা করা হয়েছে, ডা. মঈনের পরিবার যেন দ্রুত তা পেতে পারেন, তার ব্যবস্থা করতেও প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

ডা. আবুল কালাম আজাদ বলেন, প্রধানমন্ত্রী সব চিকিৎসক, নার্স ও অন্য যারা স্বাস্থ্যসেবা দিচ্ছেন, তাদের বিষয়ে বলেছেন— সরকার সবসময় তাদের পাশে আছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দিতে গিয়ে করোনাভাইরাসে সংক্রমিত হন ডা. মঈন। তিনি মৃত্যুর আগে কুর্মিটোলা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে আমরা তার যাবতীয় সুচিকিৎসার ব্যবস্থা করে আসছিলাম।

বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকও ডা. মঈনের মৃত্যুতে শোক জানান এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানান।

গত ৫ এপ্রিল সন্ধ্যায় ডা. মঈন উদ্দিনের দেহে করোনাভাইরামের সংক্রমণ শনাক্ত হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ৭ এপ্রিল শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে আনা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল পৌনে ৭টার দিকে মারা যান ডা. মঈনুদ্দিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
রাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী৬ বছর পর কুবিতে অনুষ্ঠিত হলো ছায়া জাতিসংঘ সম্মেলনবঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা, তাপমাত্রা কমতে পারে ২ ডিগ্রি সব খবর...
বিজ্ঞাপন