বিজ্ঞাপন

ট্রেন চলেছে যাত্রী নিয়ে, স্টেশনে ম্যাজিস্ট্রেটের অভিযান

April 18, 2020 | 11:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট

সিলেট: সিলেটে রেলকাণ্ডে তোলপাড় চলছে। ঢাকা থেকে আসা একটি ট্রেনে কমপক্ষে ৫০ জন যাত্রী আসার খবরে সন্ধ্যায় সিলেট রেলওয়ে স্টেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে যান। এ সময় তারা স্টেশন ম্যানেজার খলিলুর রহমানকে জিজ্ঞাসাবাদ করেন।

বিজ্ঞাপন

শনিবার (১৮ এপ্রিল) বিকেলে সিলেট রেলওয়ে স্টেশনে আসে ঢাকা থেকে একটি ট্রেন। ওই ট্রেনে ইঞ্জিন ছাড়া আরও দু’টি বগি ছিলো। ওই বগিতে অন্তত ৫০ জন লোক সিলেটে আসেন। এর মধ্যে রেলওয়ে স্টেশনের নিরাপত্তাকর্মী, রেলওয়ের অন্যান্য বিভাগের কর্মচারীরা ছিলেন। পাশাপাশি বেশ কিছু যাত্রীকেও তাদের সঙ্গে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রেন থেকে যাত্রীরা নেমে কেউ রিকশা, কেউ সিএনজি অটোরিক্সা নিয়ে গন্তব্যে চলে যান। সিলেটে ট্রেনে যাত্রী আসার ভিডিও ফুটেজ ফেসবুকে ছড়িয়ে পড়লে তা প্রশাসনের নজরে আসে। সন্ধ্যায় সিলেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদুল হকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম রেলওয়ে স্টেশন ম্যানেজারের কক্ষে যান।

এ সময় রেলওয়ের ম্যানেজার খলিলুর রহমান জানান, রেলওয়ের ২৫-৩০ জনের মতো নিজস্ব কর্মকর্তা, কর্মচারী বিশেষ ওই ট্রেনে সিলেটে এসেছেন। তবে ভ্রাম্যমাণ আদালত সিসিটিভির ফুটেজ খুঁটিয়ে দেখেছে।

বিজ্ঞাপন

সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, ঢাকা থেকে ট্রেনযোগে কারা এসেছেন, কতজন এসেছেন সেটি একজন ম্যাজিস্ট্রেট দেখছেন। যদি এখানে ত্রুটি থাকে তাহলে সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হবে।

লকডাউন থাকায় সিলেটের বাইরে থেকে লোক আসা নিষেধ রয়েছে। স্বাস্থ্য বিভাগের তরফ থেকে নির্দেশ রয়েছে এখন কেউ বাইরে থেকে সিলেটে এলে বাধ্যতামূলকভাবে তাকে করোনা পরীক্ষা করতে হবে।

সিলেটের সিভিল সার্জন প্রেমামনন্দ মণ্ডল বলেন ‘শুনেছি ২০ জন লোক আসছে। এখন কে কোথায় আছে না জানলে তাদের কোয়ারেনটাইন করবেন কীভাবে?’ বিষয়টি জেলা প্রশাসন দেখছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন