বিজ্ঞাপন

হারিয়ে যাওয়া বিশ্বকাপের পদক খুঁজে পেয়েছেন আর্চার

April 27, 2020 | 1:48 pm

স্পোর্টস ডেস্ক

হারিয়ে যাওয়া বিশ্বকাপ পদক খুঁজে পেয়েছেন ইংল্যান্ডের তরুণ পেসার জোফরা আর্চার। অনেক খোঁজা খুঁজির পর বাড়ির গেস্ট রুমে পদকটি পাওয়া গেছে। এক টুইট বার্তায় খবরটি নিশ্চিত করেছেন আর্চার নিজেই।

বিজ্ঞাপন

বিশ্বকাপজয়ী পদক গলায় ঝুলানোর সৌভাগ্য হয়নি অনেক কিংবদন্তী ক্রিকেটারের। জোফরা আর্চার পেয়েছেন প্রথম চেষ্টাতেই। তার পদক জয়টা ছিল অনেকটা সিনেম্যাটিকই। জন্ম বার্বাডোজে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বয়সভিত্তিক ক্রিকেটও খেলেছেন। কিন্তু বিশ্বকাপ জিতলেন ইংল্যান্ডের হয়ে!

অনেকদিন যাবত ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে আলো ছড়াচ্ছিলেন বলে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে আর্চারকে ইংলিশ নাগরিকত্ব দেওয়া হয় এবং ইংল্যান্ড দলে নেওয়া হয়। আর্চার নিজেও চাচ্ছিলেন ইংল্যান্ডের হয়ে খেলতে। এভাবে বিশ্বকাপ খেলার সুযোগ পেয়ে ইংল্যান্ডকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা রেখেছিলেন ক্যারিবিয়ান তরুণ। নিউজিল্যান্ডের বিপক্ষে সুপার ওভারে লড়াই করে ইংল্যান্ডের বিশ্বকাপ জয় নিশ্চিত করলেন তো তিনিই। কিন্তু সেই জয়ের স্মারকটাই হারিয়ে ফেলেছিলেন।

ইংলিশ পেসার সম্প্রতি বিবিসিকে বলেন, একজন ভক্তের দেওয়া পোট্রেটের সঙ্গে বিশ্বকাপ পদকটি ঝুঁলিয়ে রেখেছিলেন তিনি। বাড়ি বদলাতে গিয়ে পোট্রেটটা ঠিক থাকলেও তার ভেতরে থাকা পদকটি হারিয়ে যায়। আর্চার বলেন, পদক হারিয়ে তিনি পাগলপ্রায়।

বিজ্ঞাপন

পদক পেয়ে গতকাল টুইটারে লিখেছেন, ‘বাড়ির গেস্ট রুমে পদকটা খুঁজছিলাম। বাজিমাত সেখানেই।’ গত বিশ্বকাপে ইংল্যান্ডের সফলতম বোলার ছিলেন আর্চার। টুর্নামেন্টে ২০ উইকেট নেওয়া পেসার ছিলেন ইংল্যান্ডের এক্স ফ্যাক্টর।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন