বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ ডাকঘর চালু

April 27, 2020 | 7:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশজুড়ে অবরুদ্ধ পরিস্থিতিতে নগরবাসীর দোরগোড়ায় ডাক সেবা পৌঁছে দিতে ভ্রাম্যমাণ ডাকঘর চালু করেছে সরকার। সঞ্চয় ব্যাংক, সঞ্চয়পত্র, জরুরি চিঠি, ওষুধপত্র ও করোনা চিকিৎসা সংক্রান্ত উপকরণ, পার্সেল, ডিজিটাল কমার্স, ইএমটিএস ও ডাক জীবন বীমা সেবা দেবে এই ভ্রাম্যমাণ ডাকঘর।

বিজ্ঞাপন

সোমবার (২৭ এপ্রিল) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বেইলি রোডে তার সরকারি বাসভবন থেকে ঢাকায় জিপিও চত্বরে টেলিসংযোগের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন। প্রাথমিক পর্যায়ে রাজশাহী ও খুলনা মেট্রোপলিটনসহ মোট নয়টি ডাকঘরের উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে দেশব্যাপী ভ্রাম্যমাণ ডাকঘর চালু করার চিন্তা রয়েছে।

এসময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নূর-উর-রহমান ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন। ঢাকা জিপিও চত্ত্বরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. আজিজুল ইসলাম এবং ডাক অধিদফতরের মহাপরিচালক এসএস ভদ্রসহ ডাক অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোভিড -১৯ এর প্রাদুর্ভাবজনিত সরকার ঘোষিত ছুটিকালীন সময়ে ডাক অধিদফতর গত ২৮ মার্চ থেকে এখন পর্যন্ত জনসাধারণের সেবায় নিয়োজিত রয়েছে। এ সময়ের মধ্যে সাত লক্ষ পঞ্চাশ হাজার গ্রাহককে ডাক সেবা দেওয়া হয়েছে এবং একহাজার দুই শত কোটি টাকার লেনদেন সম্পন্ন করা হয়েছে।

বিজ্ঞাপন

সরকার ইতোমধ্যে টেলিফোন ও ইন্টারনেট সেবার পাশাপাশি ডাক সেবাকে জরুরি পরিষেবা হিসেবে ঘোষণা করে। এর ফলে জিপিও, জেলা পর্যায়ের প্রধান ডাকঘর, শহরস্থ সাব পোস্ট অফিস এবং সীমিত পরিসরে গ্রামীণ ডাকঘর খোলা রয়েছে।

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন