বিজ্ঞাপন

ঈদের আগে খুলছে না যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা শপিং মল

May 6, 2020 | 3:47 pm

সিনিয়র করসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ ঝঁকি এড়াতে ঈদের আগে রাজধানীর বৃহত্তম দুই শপিং কমপ্লেক্স বসুন্ধরা শপিং মল ও যমুনা ফিউচার পার্ক না খোলার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

বসুন্ধরা শপিং কমপ্লেক্স না খোলার সিদ্ধান্তের কথা (৬ মে) সারাবাংলাকে জানিয়েছেন বসুন্ধরা শপিং মল দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদ। আর যমুনা ফিউচার পার্কও ঈদের আগ পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন যমুনা গ্রুপের ডিরেক্টর ড. মোহাম্মদ আলমগীর আলম।

বসুন্ধরা শপিং মল দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান বলেন, করোনার কারণে ঈদের আগে বসুন্ধরা শপিং মল খোলা হবেনা বলে সিদ্ধান্ত হয়েছে। অধিকাংশ দোকানদার সরকারি বিধি-নিষেধ মেনে চলতে পারবে। কিন্তু সামাজিক দূরত্ব কীভাবে মানবে? ক্রেতারা যখন আসবে তাদের মধ্যে তো তেমন দূরত্ব থাকবে না। আবার ক্রেতারা কোনো পণ্যই হাত দিয়ে স্পর্শ ছাড়া কেনে না। জিনিসপত্রে ক্রেতার হাতের স্পর্শ লাগবেই। আবার শীতাতপ নিয়ন্ত্রিত মার্কেটে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ঝুঁকি রয়েছে।

কোনো কোনো দোকানে ২০ থেকে ২৫ জন করে কর্মচারীও রয়েছে। এদের কেউ যদি একজন আক্রান্ত হয়, তাহলে তো ভয়াবহ অবস্থা তৈরি হবে। বেশিরভাগ দোকানদার বলছেন লকডাউন যদি আরও কিছুদিন বাড়ে, তারা সেই পর্যন্ত অপেক্ষা করতে চায়। কারণ জীবিকার চেয়ে জীবন বড়।

বিজ্ঞাপন

যমুনা গ্রুপের ডিরেক্টর ড. মোহাম্মদ আলমগীর আলম বলেন, ‘ঈদের আগ মুহূর্তে ক্রেতাদের ভিড় বাড়বে এটিই বাস্তবতা। ক্রেতা-বিক্রেতার অতি ব্যস্ততার কারণে মার্কেটে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের নিয়ম লঙ্ঘন হতে পারে। এরকমটি হলো করোনাভাইরাসের সংক্রমণ বাড়বে। তাই যমুনা ফিউচার পার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘স্বাস্থ্যবিধি মেন ১০ তারিখ থেকে শপিং মল ও মার্কেট খোলা যাবে। পরিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনেই মার্কেটগুলো খুলতে হবে।’

ঈদের আগে শপিং মল বন্ধ রাখার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, শীতাতপ নিয়ন্ত্রিণ মার্কেটগুলো খুলতে নিরুৎসাহিত করা হচ্ছে। কারণ এসব মার্কেটে করোনাভাইরাসের ছড়িয়ে পড়ার শঙ্কা বেশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/ এসএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন