বিজ্ঞাপন

২ মাসে দেশে করোনা আক্রান্ত সাড়ে ১২ হাজার

May 7, 2020 | 2:58 pm

স্টাফ করেসপনডেন্ট

ঢাকা: ঢাকা: বাংলাদেশে সর্ব প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ মার্চ। সে হিসেবে গত দুই মাসে বাংলাদেশে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ১২ হাজারের কাছাকাছি। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৭০৬ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৫ জনে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন। তবে এদিন বুলেটিনে মৃত্যুর সংখ্যা জানানো হয়নি। করোনায় মৃত্যুর সংখ্যা প্রেস রিলিজে দেওয়া হবে বলে জানান তিনি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ হাজার ৩৮২টি। এর মধ্যে ৫ হাজার ৮৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭০৬ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৫ জন। এ পর্যন্ত মোট ১ লাখ ৫ হাজার ৫১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান তিনি।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন আরও ১৩০ জন। এ নিয়ে সর্বমোট সুস্থ হলেন ১ হাজার ৯১০ জন। এছাড়া নতুন করে ১০৭ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আর কোয়ারেনটাইনে যুক্ত হয়েছেন আরও ২ হাজার ৩৩১ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন