বিজ্ঞাপন

অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে এডিটরস গিল্ডের শোক

May 14, 2020 | 8:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে গণমাধ্যম সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড। বিশিষ্ট এই শিক্ষাবিদের মৃত্যুকে জাতির জন্য অপূরণীয় ক্ষতি অভিহিত করে তার পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনাও জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ মে) বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন অধ্যাপক ড. আনিসুজ্জামান।

আরও পড়ুন- জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান আর নেই

এডিটরস গিল্প বাংলাদেশের সভাপতি মোজাম্মেল বাবুর সই করা শোক বার্তায় বলা হয়, দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পদক ছাড়াও একুশে পদক, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ ভারতের তৃতীয় বৃহত্তম বেসামরিক পুরস্কার পদ্মভূষণ খেতাব জয়ী এই শিক্ষাবিদ দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে কাজ করেছেন। ২০১৮ সালে তাকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ সরকার।

বিজ্ঞাপন

ড. আনিসুজ্জামানের মৃত্যুতে শোক জানিয়ে এক বার্তায় এডিটরস গিল্ড বলছে, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে অনন্য অবদান রাখা এই মহীরুহের প্রস্থান পূরণ হওয়ার নয়। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও শিক্ষাখাতে তার অবিস্মরণীয় ভূমিকা জাতি চিরকাল মনে রাখবে। এডিটরস গিল্ড  তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে।

আরও পড়ুন-

‘শিক্ষক’ আনিসুজ্জামানের প্রয়াণে প্রধানমন্ত্রীর শোক

বিজ্ঞাপন

ড. আনিসুজ্জামানের মৃত্যুতে বস্ত্র ও পাটমন্ত্রীর গভীর শোক

আনিসুজ্জামানের মৃত্যু বাংলাদেশের জন্য অপূরণীয় ক্ষতি: রাষ্ট্রপতি

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন