বিজ্ঞাপন

প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম খোলা থাকবে ২৭ মে পর্যন্ত

May 16, 2020 | 7:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর (০২ ৯১২২৫৫৭) খোলা রাখার সময় ৫ম ধাপে বাড়িয়ে আগামী ২৭ মে পর্যন্ত করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার পরিস্থিতিতে মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতের সংকট মোকাবিলায় এ সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

শনিবার (১৬ মে) কন্ট্রোল রুমের সময় বৃদ্ধি সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

অফিস আদেশে, কন্ট্রোল রুমে উপস্থিত থেকে দায়িত্ব পালনসহ প্রধান সমন্বয়কের ভূমিকা পালনের জন্য প্রতিদিন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। একই আদেশে মৎস্য অধিদফতর ও প্রাণিসম্পদ অধিদফতরের একজন করে কর্মকর্তাকে দৈনিক কন্ট্রোল রুমে দায়িত্ব দিতে সংশ্লিষ্ট অধিদফতরকে নির্দেশনা দেওয়া হয়। আর এ কাজে সার্বিক সহযোগিতা করবেন প্রাণিসম্পদ অধিদফতরের একজন সহকারী পরিচালক।

উল্লেখ্য, করোনা সংকটে গত ৪ এপ্রিল থেকে মৎস্য, পোল্ট্রি, ডেইরি খাতের সংকট মোকাবিলা এবং প্রাণিজ আমিষের সরবরাহ সচল রাখার লক্ষ্যে মাছ, মাংস, দুধ, ডিমসহ পোল্ট্রি, পশু ও মৎস্য খাদ্য ও বিভিন্ন উপকরণ উৎপাদন, পরিবহন এবং বিপণনে উদ্ভূত সমস্যা সমাধানে কন্ট্রোল রুম চালু করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। প্রতিদিন টেলিফোনে প্রাপ্ত মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উদ্যোক্তা ও খামারিদের বিভিন্ন অভিযোগ ও সমস্যা সরকারের সংশ্লিষ্ট দফতর-সংস্থার সাথে যোগাযোগ করে তাৎক্ষণিকভাবে সমাধান করা হচ্ছে এবং তা মন্ত্রণালয়ে অবহিত করা হচ্ছে। এতে উদ্যোক্তা ও খামারিরা উপকৃত হচ্ছেন। তাছাড়া সারাদেশে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রের মাধ্যমে দুধ, ডিম, পোল্ট্রি ও মাছ বিক্রির তথ্য প্রতিদিন কন্ট্রোল রুম থেকে মন্ত্রণালয়কে জানানো হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন