বিজ্ঞাপন

মোবাইল ব্যাংকিংয়ে ডিজিটাল প্রতারণা, চক্রের ৯ সদস্য রিমান্ডে

June 8, 2020 | 7:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মোবাইল ব্যাংকিং সেবার নামে প্রতারণার অভিযোগের মামলায় ৯ প্রতারকের দু’দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। চক্রটি বিভিন্ন মোবাইল ব্যাংকিং কোম্পানির এজেন্ট ও ম্যানেজারের মোবাইল নম্বর ক্লোনিং করে মানুষের সঙ্গে প্রতারণা করতো।

বিজ্ঞাপন

সোমবার (৮ জুন) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিল্লাহ এ আদেশ দেন।

এদিন মামলার তদন্তকারী কর্মকর্তা রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামিদের আদালতে হাজির করেন। এসময় সুষ্ঠু তদন্তের স্বার্থে সাত দিনের রিমান্ড আবেদন করে ঢাকা মহানগর হাকিম আদালতে আসামিদের হাজির করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিত বিচারক প্রত্যেককে দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- নাজমুল জমাদ্দার (১৯), হাসান মীর (১৮), ইব্রাহিম মীর (১৮), তৌহিদ হাওলাদার (২৩), মোহন শিকদার (৩০), পারভেজ মীর (১৮), সোহেল মোল্লা  (২৬), দেলোয়ার হোসেন (৩৫) ও সৈয়দ হাওলাদার (২০)।

বিজ্ঞাপন

তেজগাঁও শিল্পাঞ্চল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মুন্সি আব্দুর রাজ্জাক সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত রোববার (৬ জুন) ঢাকা ও ফরিদপুরের ভাঙ্গায় যৌথ অভিযান পরিচালনা করে মোবাইল ব্যাংকিং, ডেবিট ও ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ১৩ সদস‌্যকে আটক করেন র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে সাড়ে ১৪ লাখ টাকা ও প্রতারণার সরঞ্জাম জব্দ করা হয়। এই চক্রের ১৩ সদস্যকে আটক করা হয়, যারা প্রত্যেকেই প্রাথমিকভাবে এই অপরাধের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন