বিজ্ঞাপন

নাসিমের অবস্থা ‘অপরিবর্তিত’, করোনার দ্বিতীয় পরীক্ষার ফল নেগেটিভ

June 9, 2020 | 10:25 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা এখনও অপরিবর্তিত। নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে স্ট্রোক করা মোহাম্মদ নাসিমের দ্বিতীয়বারের মতো নমুনা পরীক্ষায় তার শরীরে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ জুন) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন মোহাম্মদ নাসিমের জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া।

তিনি বলেন, ‘উনার বর্তমান অবস্থা এখনও অপরিবর্তিত। কোনো রকম উন্নতি হয়নি, আবার অবনতিও হয়নি। তাই উনাকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে এখনও।’

এর আগে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন ভোরে স্ট্রোক করেন মোহাম্মদ নাসিম। ওই দিন সকালেই তার অস্ত্রোপচার হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন, অস্ত্রোপচার সফল হয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত নন। এখনও একই অবস্থায় রয়েছেন তিনি।

বিজ্ঞাপন

গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে ঢাকার শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রাতে ওই পরীক্ষার ফল পজিটিভ আসে। এর আগে মোহাম্মদ নাসিমের স্ত্রীও করোনা পজিটিভ হয়েছিলেন। তবে তিনি সুস্থ হয়ে উঠেছেন।

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন