বিজ্ঞাপন

শুক্রবার থেকে রূপগঞ্জ লকডাউন

June 11, 2020 | 3:19 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: জেলা স্বাস্থ্য বিভাগের নির্দেশক্রমে রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নকে রেডজোন ঘোষণা করে শুক্রবার (১২ জুন) থেকে লকডাউন বাস্তবায়নের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার (১০ জুন) দিবাগত রাতে রূপগঞ্জ লকডাউনের ব্যাপারটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম।

বিজ্ঞাপন

এর আগে, করোনা আক্রান্ত হিসেবে শনাক্তের মাত্রাতিরিক্ত সংখ্যা ও নিয়মিত শনাক্তের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাওয়ায় উপজেলার এ ইউনিয়নটিকে ‘অধিক ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এদিকে রূপগঞ্জের ইউএনও জানান, ওই ইউনিয়নে ভোটার সংখ্যা ৪৫ হাজার। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭৪ জন। আক্রান্ত ৭৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩৫ জন এবং মারা গেছেন একজন। রোগী বেশি হওয়া রূপগঞ্জ ইউনিয়নকে রেড জোন অর্থাৎ অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

শুক্রবার (১২ জুন) থেকে রূপগঞ্জ ইউনিয়নে কঠোরভাবে লকডাউন নিশ্চিত করতে ইতোমধ্যেই প্রস্তুতি শুরু হয়েছে বলে জানিয়েছেন ইউএনও মমতাজ বেগম।

বিজ্ঞাপন

তিনি বলেন, এর আগেও রূপগঞ্জ লকডাউনে ছিল। সেই অভিজ্ঞতার আলোকে এগিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন। ওই ইউনিয়নের অধিবাসীদের খাদ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসন কাজ করছে। এছাড়াও, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারদের সঙ্গে সমন্বয় করে ওয়ার্ডভিত্তিক কমিটি গঠন করা হয়েছে। সর্বাত্মক লকডাউন নিশ্চিতকরণে সার্বক্ষণিক আইনশৃঙ্খলা বাহিনী ও ভ্রাম্যমান আদালতের মনিটরিং চলবে।

তিনি আরও বলেন, রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিতের জন্য টেলিমেডিসিন, নমুনা সংগ্রহে আলাদা দল গঠন, হোম ডেলিভারি সার্ভিস, স্বাস্থ্যকর্মী, মৃতের সৎকার ব্যবস্থাপনা তো থাকবেই। এর বাইরে সম্পূর্ণ সেবা নিশ্চিতের জন্য উপজেলা প্রশাসনের বিশেষ দল কাজ করবে। নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে কঠোর ভূমিকায় থাকবে প্রশাসন।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন