বিজ্ঞাপন

নিখোঁজ রাবি ছাত্র রহমান ‘জঙ্গি বৈঠকে’ গ্রেফতার!

June 14, 2020 | 6:04 pm

রাবি করেসপন্ডেন্ট

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের নিখোঁজ শিক্ষার্থী আব্দুর রহমানের খোঁজ মিলেছে। রোববার (১৪ জুন) দুপুরে রাজশাহীর গোদাগাড়িতে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের গোপন বৈঠক থেকে তাকেসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৫।

বিজ্ঞাপন

র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

আটকরা হলো- বগুড়ার শাহজানপুর থানার ইয়াছিন আলীর ছেলে ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমান (২১), জামালপুরের শ্রীপুর এলাকার সবুর আলীর ছেলে আলী সুমন (২৪), ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার মৃত আবুল কালামের ছেলে হৃদয় খাঁন পারভেজ (২৪) ও চট্টগ্রামের মমিনুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২৩)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ১৪ জুন দুপুরে গোদাগাড়ীর কাজিপাড়া এলাকায় আব্দুল মতিনের বাথান বাড়ির পরিত্যক্ত ঘরে অভিযান চালায়। অভিযানে উগ্রবাদী বইসহ ৪ জনকে গ্রেফতার করা হয়। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের সক্রিয় সদস্য বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

তবে আব্দুর রহমানের ছোট ভাই আব্দুর রাকিব জানান, দুপুরে একটি ফোন আসে আব্বুর নাম্বারে। গোদাগাড়ি থানার পুলিশ হেফাজতে ভাইয়া আছে বলে জানিয়ে সেখানে আব্বুকে যেতে বলা হয়। জঙ্গিদের সাথে তার ভাইয়ের কোনো সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেছেন তিনি।

এর আগে, গত বৃহস্পতিবার নিজ বাড়ি শাজাহানপুর থানার পলিপলাশ গ্রাম থেকে রাজশাহী যান বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের এই শিক্ষার্থী। পরে শুক্রবার থেকে নিখোঁজ ছিলেন তিনি। এ বিষয়ে বগুড়ার শাজাহানপুর থানায় ১২ জুন একটি সাধারণ ডায়েরি করেছিলেন তার বাবা ইয়াছিন আলী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন