বিজ্ঞাপন

ক্যাসিনোকাণ্ড: জামিন হয়নি এনু-রুপনের

June 16, 2020 | 1:45 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুন) শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ ভার্চুয়ালি এ আদেশ দেন। সংশ্লিষ্ট শাখার কর্মকর্তা আমিনুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

এনামুলের আয়কর নথি, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ও গোপন সূত্রে পাওয়া তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, তার বৈধ আয়ের কোনো উৎস নেই। তিনি ক্যাসিনো ব্যবসাসহ অবৈধ উপায়ে আয় করা অর্থ দিয়ে প্রচুর সম্পদ অর্জন করেছেন। এসব তার আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তিনি অবৈধ আয়ের মাধ্যমে দেশে–বিদেশে বিপুল পরিমাণ সম্পদ অর্জন করেছেন বলে দুদকের কাছে তথ্য আছে।

এনামুলের ভাই রুপন ভূঁইয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার এজাহার থেকে জানা যায়, রুপন ভূঁইয়া অসৎ উদ্দেশ্যে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন করেছেন।

বিজ্ঞাপন

এদিকে, এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পাওয়ার পর দুর্নীতি দমন কমিশন (দুদক) দু’টি মামলা করেন। ২০১৯ সালের ২৩ অক্টোবর সংস্থাটির ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দু’টি করেন দুদকের সহকারী পরিচালক মামুনুর রশিদ চৌধুরী ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী। এ দুই ভাইয়ের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও স্বর্ণালঙ্কার জব্দ করার এক মাস পর ওই মামলা করে দুদক। এর আগে র‌্যাব তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইন ও অস্ত্র আইনে তিন থানায় সাতটি মামলা করে।

আরও পড়ুন-

গোপনে মমতাজ ভিলায় টাকা জমাতেন এনু-রুপন

বিজ্ঞাপন

যেভাবে গ্রেফতার ক্যাসিনো হোতা দুই ভাই এনু-রুপন

ক্যাসিনো ছাড়া আর কোনো পেশায় ছিলেন না এনু-রুপন

এনু-রুপনের সম্পদ আপাতত থাকবে বাংলাদেশ ব্যাংকের ভল্টে

ক্যাসিনোকাণ্ড: এনু-রুপন গ্রেফতার, পালাতে চেয়েছিলেন দেশ ছেড়ে

বিজ্ঞাপন

এনু-রুপনের বাসা থেকে ফের ২৬ কোটি টাকা, সোনা-বিদেশি মুদ্রা উদ্ধার

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন