বিজ্ঞাপন

ছাত্রলীগের মানববন্ধনে স্বাস্থ্যবিধি ভঙ্গ ও মিথ্যাচারের অভিযোগ

June 25, 2020 | 6:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সাবেক ছাত্রলীগ নেতার ‘লাশ ফেলে দেওয়ার হুমকি’র অভিযোগে ডা. মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীর বিরুদ্ধে বক্তব্য-বিবৃতি ও মানববন্ধনের জবাব দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা। ছাত্রলীগের মানববন্ধনকে বিএমএ করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি ভঙ্গ করে মিথ্যাচারের মানববন্ধন হিসেবে অভিহিত করেছে। একইসঙ্গে ফয়সল ইকবালের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রকারীদের’ বিচারের কাঠগড়ায় দাঁড় করোনা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে চিকিৎসকদের এই সংগঠনটি।

বিজ্ঞাপন

চট্টগ্রামের একটি আইসোলেশন সেন্টারের পরিচালক মো. সাজ্জাত হোসেনের সঙ্গে মোবাইলে কথোপকথনের সময় বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ফয়সল ইকবাল সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি’র লাশ ফেলার হুমকি দিয়েছেন মর্মে সোমবার (২২ জুন) চট্টগ্রামের কয়েকটি অনলাইন পোর্টালে সংবাদ পরিবেশিত হয়। মঙ্গলবার কয়েকটি গণমাধ্যমেও এই খবর আসে।

অনলাইন পোর্টালে পরিবেশিত সংবাদকে ভিত্তি ধরে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর এক বিবৃতিতে গভীর উদ্বেগ জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন। এর প্রতিবাদে মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম কলেজ ও সরকারি হাজী মুহম্মদ মহসীন কলেজ ছাত্রলীগ চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করে। সমাবেশ থেকে ফয়সল ইকবালকে গ্রেফতারের দাবি জানানো হয়।

ছাত্রলীগের মানববন্ধন কর্মসূচি

বৃহস্পতিবার (২৫ জুন) বিএমএ চট্টগ্রাম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে ফয়সল ও সাজ্জাতের কথোপকথনের অডিওটি এডিট করা বলে দাবি করা হয়েছে। অডিও’র নবম সেকেন্ড ও ত্রিশ সেকেন্ডের বক্তব্যেই সেটি ষড়যন্ত্রমূলকভাবে তৈরির বিষয়টি প্রকাশ হয়ে গেছে বলে বিএমএ’র দাবি। সংগঠনটি ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া বিবৃতিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনকে ‘করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি ভঙ্গ করে দুরভিসন্ধিমূলক মিথ্যাচারের মানববন্ধন’ আখ্যায়িত করে এর নিন্দা ও প্রতিবাদ জানায় বিএমএ।

বিবৃতিতে বিএমএ, চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান বলেন, ‘কিছু মানুষরূপী স্বার্থান্বেষী কীট ফয়সল ইকবাল চৌধুরীর বিরুদ্ধে মনগড়া উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যাচারে মেতে উঠেছে। এটা খুবই নিন্দনীয় ও গর্হিত কাজ। দেশবাসীকে তাদের কর্মকাণ্ড সম্পর্কে সচেতন থাকার আহ্বান জানাচ্ছি। আইনশৃঙ্খলা বাহিনীকে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।’

এদিকে খুনের হুমকির অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি মঙ্গলবার রাতে নগরীর পাঁচলাইশ থানায় ফয়সল ইকবালের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন।

বিজ্ঞাপন

‘হুমকি পাওয়া’ নুরুল আজিম রনি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

ফয়সল ইকবাল চৌধুরী বিএমএ’র পাশাপাশি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। চট্টগ্রামের রাজনীতিতে তিনি নগর কমিটির সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন