বিজ্ঞাপন

ডিএনসিসির চিরুনি অভিযান, সাড়ে ৩লাখ টাকা জরিমানা

July 8, 2020 | 11:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট 

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে বিশেষ পরিচ্ছন্নতা বিষয়ক চিরুনি অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি)। অভিযানের পঞ্চম দিনে ১৩ হাজার ১১৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ১০০টিতে এডিস মশার লার্ভার সন্ধান পেয়েছে সংস্থাটি। এ অপরাধে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৮ জুলাই) দিনব্যাপী পরিচালিত অভিযানে জরিমানা করা হয় বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

তিনি জানান, চলমান দ্বিতীয় দফার ১০ দিনব্যাপী চিরুনি অভিযানের পঞ্চম দিনে ৭ হাজার ৮৮০টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশের সন্ধান পেয়েছে পরিদর্শন টিম। এ সময়ে ২৪টি মামলায় মোট ৩ লাখ ৫১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, ৪ জুলাই ১০ দিনব্যাপী শুরু হওয়া চিরুনি অভিযানে আজ পর্যন্ত ৬৬ হাজার ৩০৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৪৬৭টিতে এডিসের লার্ভা এবং ৪০ হাজার ৩৯৪টিতে এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেছে। এসব অপরাধে ৯৪টি মামলায় মোট ১১ লাখ ৫৩ হাজার ১০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন