বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি ভেঙে ২য় টেস্ট থেকে বাদ আর্চার

July 16, 2020 | 2:10 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেবর্তী সময়েই ক্রিকেট ফিরেছে ইংল্যান্ডে। এর মধ্যেই তিন ম্যাচ টেস্ট সিরিজের একটি অনুষ্ঠিত হয়েও গেছে, বৃহস্পতিবার (১৬ জুলাই) ২য় টেস্টে মাঠে নামার কথা ইংল্যান্ডে-ওয়েস্ট ইন্ডিজের। তবে এই ম্যাচে ইংল্যান্ডের হয়ে মাঠে দেখা যাবে না জোফরা আর্চারকে। না কোনো অঘটন ঘটেনি, ইনজুরি কিংবা নিষেধাজ্ঞায়ও পড়েননি। তবে করোনা প্রতিরোধের নিয়ম ভেঙে এখন সেলফ আইসোলেশনে যেতে হবে আর্চারকে।

বিজ্ঞাপন

কিছুক্ষণ আগে এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘আর্চারকে এখন পাঁচদিনের আইসোলেশনের মধ্য দিয়ে যেতে হবে। এরপর তাকে দুইবার করোনা পরীক্ষা করা হবে। এবং দুটিতে নেগেটিভ আসলে সে আবারও দলের সঙ্গে যোগ দিতে পারবে।’ আর্চারের এই নিয়ম ভঙ্গ এবং তার ব্যাপারে নেওয়া সিদ্ধান্তের ব্যাপারটি ওয়েস্ট ইন্ডিজ দলকে জানানো হলে তারা এ ব্যাপারি সন্তুষ্ঠ বলে জবাব দিয়েছে।

এমন খামখেয়ালি আচারণের জন্য আর্চারকে নিশ্চয় দুষছেন অনেকে। এ ব্যাপারে আর্চার নিজের আচরণের জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমার কাজের জন্য আমি খুবই দুঃখ প্রকাশ করছি। আমি শুধু নিজেকে না, পুরো দলকে বিপদে ফেলেছি। আমার ভুলের সব দায়ভার স্বীকার করছি। এবং যারা বায়ো সিকিউর আবহে আছেন, সবার কাছে ক্ষমা চাইছি।’

প্রথম টেস্টে ইংল্যান্ড যে কিছুক্ষণের জন্য হলেও জয়ের আশা দেখেছিল, সেটা জোফরা আর্চারের সুবাদেই। ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেওয়া এই ফাস্ট বোলার পঞ্চম দিনে গতি আর বাউন্সে ত্রাস সৃষ্টি করেছিলেন। কিন্তু জৈবনিরাপত্তার নিয়ম ভাঙায় আজ থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে থাকছেন না আর্চার। ওল্ড ট্রাফোর্ডে তাকে ছাড়াই নামতে হবে ইংল্যান্ডকে। আর এতেই কিছুটা হলেও দুর্বল হয়ে গেছে ইংলিশদের পেস অ্যাটাক।

বিজ্ঞাপন

এভাবে দলকে দুর্বল করে দেওয়াতে নিজেই হতাশ হয়েছেন আর্চার। তিনি বলেন, ‘এই টেস্ট ম্যাচ থেকে বাদ পড়ে আমার খুবই খারাপ লাগছে, বিশেষ করে এখন সিরিজের যে অবস্থা। আমি দুই দলকেই হতাশ করেছি। আবারও বলছি আমি অনেক দুঃখিত।’

প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ৪৫ রানে ৩ উইকেট পাওয়া আর্চার বাদ পড়ায় অবশ্য লাভ হয়েছে স্যাম ক্যারেন, ওলি রবিনসন ও ক্রিস ওকসের। এখন এই তিনজনের মাঝে মাত্র একজনকেই বাদ পড়তে হবে দ্বিতীয় টেস্টের দল থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন