বিজ্ঞাপন

কাঁচামরিচ বাদে সবজির বাজার স্থিতিশীল 

July 17, 2020 | 1:46 pm

সিনিয়র করেসপন্ডেন্ট 

ঢাকা: কাঁচামরিচের ঝাল আরও বেড়েছে। কাঁচামরিচ এখন ২০০ টাকা কেজিতেও বিক্রি হচ্ছে। তবে স্থিতিশীল আছে সবজির দাম। বাজারের বেশিরভাগ সবজি কেজিতে ৪০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। গেল সপ্তাহেও সবজির দাম একইরকম ছিল। এদিকে, চালের দাম কিছুটা কমেছে। খুচরা বাজারে চালের দাম কেজিতে কমেছে অন্তত ২ টাকা।  শুক্রবার (১৭ জুলাই) কারওয়ানবাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে এমন তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

কারওয়ানবাজারে বেগুন ৫০ থেকে ৬০টাকা , ঝিঙ্গা ৪০ থেকে ৫০ টাকা, বরবটি ৪০ টাকা, পটল ৩০ টাকা,  টমেটো ১০০ টাকা ও গাজর ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এই বাজারের বিক্রেতা সেলিম সারাবাংলাকে বলেন, ‘সবজির দাম গেল সপ্তাহের মতোই রয়েছে। বেশিরভাগ সবজি ৪০ থেকে ৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। তবে কাঁচামরিচের দাম একটু বেড়েছে।’

এদিকে, কারওয়ানবাজারের পাইকারি বাজারে দেশি পেঁয়াজ ৩৬ টাকা ও ভারতীয় পেঁয়াজ ২২ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। রসুন ৮০ থেকে ৯০ টাকা ও আদা ১২০ থেকে ১৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

মহাখালীর বউবাজারে পেঁপে ৪০ টাকা, ঢেরশ ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল ৪০ টাকা,  বেগুন ৬০ টাকা ও করল্লা ৬০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। আর এই বাজারে শসা ৭০ থেকে ৮০ টাকা ও কাঁচামরিচ ১২০ টাকা থেকে ২০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। লেবু বিক্রি হচ্ছে ১০ থেকে ২০ টাকা হালিতে। এছাড়া দেশি পেঁয়াজ ৪৫ টাকা, ভারতীয় ৩০ টাকা ও রসুন ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

বাজারে কিছুটা কমেছে চালের দাম। বর্তমানে খুচরা বাজারে মিনিকেট ৫২ থেকে ৫৫ টাকা, আটাশ ৪৩ থেকে ৪৫ টাকা, নাজিরশাইল ৫৮ থেকে ৬০ টাকা ও স্বর্ণা ৩৩ থেকে ৪৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর পাইকারি বাজারে প্রতি বস্তা (৫০ কেজি) মিনিকেট চালের দাম পড়ছে ২৫০০ টাকা, আটাশ ২০৫০ থেকে ২১৫০ টাকা, স্বর্ণা ১৮৫০ থেকে ১৯০০ টাকা ও নাজিরশাইল ২৩০০ থেকে ৩০০০ টাকা।

কারওয়ান বাজারের পাইকারি বাজারের মের্সাস হাজী ইসমাইল এন্ড সন্স নামে একটি দোকানের মালিক জসিম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘পাইকারি বাজারে বস্তায় চালের দাম ৫০ থেকে ১০০ টাকা কমেছে। কেজিতে ২ থেকে ৩ টাকা কমেছে চালের দাম।’ মায়ের দোয়া স্টোরের কর্মচারী বাবলু মিয়া সারাবাংলাকে বলেন, ‘খুচরা বাজারেও চালের দাম কেজিতে অন্তত ২ টাকা কমেছে।’

কারওয়ানবাজারে গরুর মাংস ৬০০ ও খাসির মাংস ৮০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর ব্রয়লার মুরগি ১৩৫ টাকা, পাকিস্তানি কর্ক ৩০০ টাকা ও সাদা কর্ক ২৬০ ও দেশি মুরগি ৫৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। গেল সপ্তাহে ব্রয়লার কেজিতে ১৪০ টাকা দরে বিক্রি হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিসি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন