বিজ্ঞাপন

টিকিট ছাড়া স্টেশনে প্রবেশ নয়: ‌রেলপথ মন্ত্রী

July 18, 2020 | 4:32 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: টি‌কিট ছাড়া কোনো যাত্রী যাতে স্টেশনে প্রবেশ করতে না পারে সে জন্য দে‌শের বড় বড় স্টেশ‌নগু‌লোতে অ্যাক্সেস ক‌ন্ট্রোলার স্থাপনের কাজ চলছে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বিজ্ঞাপন

শনিবার (১৮ জুলাই) দুপুরে মন্ত্রী প‌রিদর্শন ট্রেনে রাজধানীর বিমান বন্দর, জয়দেবপুর, টঙ্গী ও নরসিংদী রেল স্টেশন পরিদর্শন করার সময় এসব কথা ব‌লেন।

এ সময় মন্ত্রী বিমান বন্দর রেল স্টেশনের প্ল্যাটফর্ম সংস্কার কাজ ও স্টেশনের সীমানা প্রচীর নির্মাণ কাজ পরিদর্শন করেন। এখা‌নে প্লাটফ‌র্মের উচ্চতা ট্রে‌নের উচ্চতার সঙ্গে সমন্বয় করা হ‌চ্ছে।

সেখান থে‌কে মন্ত্রী গাজীপুর জেলার জয়দেবপুর রেলও‌য়ে স্টেশন পরিদর্শনে যান। সেখা‌নে উপ‌স্থিত সাংবা‌দিক‌দের মন্ত্রী বলেন, জয়দেবপুর ‌থে‌কে ইশ্বরদী ও জামালপুর পর্যন্ত ডাবল লাইন হ‌বে। এছাড়া ঢাকা থে‌কে টঙ্গী পর্যন্ত চার লাইন এবং টঙ্গী থে‌কে জয়‌দেবপুর পর্যন্ত ডাবল লাই‌নের কাজ চল‌ছে। ডাবল লাইনের কাজ শেষ হ‌লে ঢাকার ম‌ধ্যে অধিক সংখ্যক ট্রেন চালা‌নো যা‌বে।

বিজ্ঞাপন

এছাড়া এক প্রশ্নের জবা‌বে মন্ত্রী ব‌লেন, ঈদুল আজহায় ট্রেন বাড়‌ছে না। যেভা‌বে এখন চল‌ছে সেভা‌বে চল‌বে।

মন্ত্রী সেখান থে‌কে টঙ্গী রেল স্টেশন এবং নরসিংদী রেলও‌য়ে স্টেশন পরিদর্শন করেন।

এ প‌রিদর্শকা‌লে রেলপথ মন্ত্রনালয়ের সচিব মো. সে‌লিম রেজা, বাংলা‌দেশ রেলও‌য়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলও‌য়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছি‌লেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/ এমআই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন