বিজ্ঞাপন

শাহাবুদ্দিন মেডিকেলের সহকারী পরিচালকসহ আটক ২

July 19, 2020 | 10:04 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশান-২-এ অবস্থিত শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে অভিযানের সময় সহযোগিতা না করায় হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ আবুল হাসনাত ও হাসপাতালের ইনভেন্টরি অফিসার শাহজির কবির সাদিককে আটক করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

রোববার (১৯ জুলাই) দুপুর ৩টার দিকে করোনার চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতালটিতে অভিযান শুরু করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে অসহযোগিতা করায় বিকেল ৫টার দিকে তাদের দু’জনকে হেফাজতে নেয় র‌্যাব।

আরও পড়ুন- এবার শাহাবুদ্দিন মেডিকেলে র‌্যাবের অভিযান

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ সারাবাংলাকে বলেন, অভিযানে দু’জনকে আটক করা হয়েছে। হাসপাতালটিতে অনেক অনিয়ম পাওয়া গেছে। সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

বিজ্ঞাপন

র‌্যাব জানায়, দেশের অনুমতি না থাকলেও করোনার র‌্যাপিড টেস্ট করা এবং অ্যান্টিবডি নিয়ে বেশকিছু অভিযোগ খতিয়ে দেখতে হাসপাতালটিতে অভিযান চালানো হয়।

আারও পড়ুন- শাহাবুদ্দিন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের অনুমোদন বাতিল হচ্ছে

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসায় যুক্ত বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের মধ্যে অন্যতম ৫০০ শয্যার শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতাল। সম্প্রতি বেশকিছু অনিয়মের অভিযোগ ওঠে হাসপাতালটির বিরুদ্ধে। সারাবাংলার অনুসন্ধানেও হাসপাতালটির এসব অনিয়মের অভিযোগ পাওয়া যায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- অনুমোদন ছাড়াই অ্যান্টিবডি টেস্ট করাচ্ছে শাহাবুদ্দিন মেডিকেল!

এর আগে, সারাবাংলার অনুসন্ধানে অনুমতি না থাকলেও করোনা পরীক্ষার জন্য বাসায় গিয়ে নমুনা সংগ্রহ, করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষা না করেও রিপোর্ট দেওয়া, সরকারিভাবে করোনার পরীক্ষা করার কথা থাকলেও এর জন্য টাকা নেওয়া, সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা দিলেও কোভিড-১৯ রোগীদের কাছ থেকে টাকা নেওয়াসহ বিভিন্ন ধরনের প্রতারণার অভিযোগ পাওয়া যায় রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে। পরে অভিযান চালিয়ে র‌্যাবও এসব অভিযোগের প্রমাণ পায়। হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়। পরে স্বাস্থ্য অধিদফতর হাসপাতালটির সব কার্যক্রম বন্ধ করতে আদেশ দেয়।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন