বিজ্ঞাপন

দুর্নীতি মামলায় নেতানিয়াহু’র পুনরায় বিচার শুরু

July 19, 2020 | 11:36 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু’র বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার কার্যক্রম জেরুজালেমের একটি জেলা আদালতে পুনরায় শুরু হয়েছে। খবর এএফপি।

বিজ্ঞাপন

এদিকে, রোববার (১৯ জুলাই) দ্বিতীয় দফা এই শুনানিতে নেতানিয়াহুসহ অন্যান্য আসামিদের উপস্থিতি বাধ্যতামূলক ছিল না। মূলতঃ তদন্তদের স্বার্থে আসামিপক্ষের আইনজীবীরা আদালতের কাছে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত সময় আবেদন করেছেন।

রোববারের শুনানিতে নেতানিয়াহুর আইনজীবী ইয়োসি সেগেভ বিচারের শুরুতেই করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে মামলার স্থগিতাদেশ প্রার্থনা করেন।

তিনি আদালতে বলেন, মাস্ক পরিহিত অবস্থায় কোনো সাক্ষীকে জেরা করা সম্ভব নয়। এছাড়াও, সমগ্র পরিস্থিতি বিবেচনা করে এই মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করবেন বলে নেতানিয়াহু’র আইনজীবী আশা প্রকাশ করেন।

বিজ্ঞাপন

এর আগে, ঘুষ-জালিয়াতি-আস্থাভঙ্গের অভিযোগে তিনটি পৃথক মামলায় চলতি বছরের ২৪ মে থেকে নেতানিয়াহুর বিচার শুরু হয়।

অন্যদিকে, ইসরাইলে সবচেয়ে বেশিদিন ধরে ক্ষমতায় থাকা এই নেতা নভেল করোনাভাইরাস সংকট যথাযথভাবে মোকাবিলা না করতে পারায় ইতোমধ্যেই জনতার ক্রমবর্ধমান ক্ষোভের মুখোমুখি হয়েছেন।

এ ব্যাপারে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, শনিবার (১৮ জুলাই) জেরুজালেমে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের বাইরে, তেল আবিবসহ সারা দেশের প্রধান প্রধান সড়কের সংযোগস্থলে নেতানিয়াহুবিরোধী কয়েকটি গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

পাশাপাশি ইসরায়েলের পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ওই বিক্ষোভ চলাকালীন পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় অন্তত ২৮ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন