বিজ্ঞাপন

চলে গেলেন হিন্দি ছবির স্বর্ণযুগের অভিনেত্রী ‘কুমকুম’

July 29, 2020 | 12:30 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

মারা গেলেন হিন্দি ছবির স্বর্ণযুগের অভিনেত্রী কুমকুম। ‘কভি আর কভি পার’, ‘ইয়ে হ্যায় বম্বে মেরি জান’ ‘মধুবন মে রাধিকা নাচে রে’সহ অসংখ্য গানের জনপ্রিয় এই নায়িকা মঙ্গলবার (২৮ জুলাই) ৮৬ বছর বয়সে মুম্বাইয়ের বান্দ্রায় নিজের বাড়িতেই মৃত্যুবরণ করেন।

বিজ্ঞাপন

পরিচালক গুরু দত্তের হাত ধরে হিন্দি সিনেমায় যাত্রা শুরু হয় অভিনেত্রী কুমকুমের। ‘প্যায়াসা’, ‘মাদার ইন্ডিয়া’, ‘নয়া দওর’সহ প্রায় শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনেতা জনি ওয়াকার, কিশোর কুমার এবং দিলীপ কুমারের সঙ্গেও জুটি বেঁধে কাজ করেছেন তিনি। বেশ কিছু ভোজপুরী সিনেমাতেও দেখা গিয়েছিল বর্ষীয়ান এই অভিনেত্রীকে। অভিনয়ের পাশাপাশি নৃত্যশৈলীর জন্যও কুমকুম বিখ্যাত ছিলেন সিনেজগতে। বিশেষ করে গুরু দত্তের ‘কভি অর কভি পার’ সিনেমায় তার অভিনয় এবং সেই গানের দৃশ্য আজও দর্শকমনে গেঁথে রয়েছে।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ফ্রান্সে ডানপন্থিদের হারিয়ে নাটকীয় জয়ের পথে বাম জোটযুদ্ধবিরতির প্রস্তাবে সম্মত হামাস ইসরায়েলের জবাবের অপেক্ষায়চীন সফর: সকালে ঢাকা ছাড়ছেন প্রধানমন্ত্রীআন্দোলনকারীদের কী বলেছেন প্রধানমন্ত্রীর সেই প্রতিনিধিরথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল ৫ জনের, আহত ৪০পরীক্ষায় এরশাদ-নাজিম, প্রশ্ন— শাহাদাত-বক্করের অপরাধ কী?‘বাংলাদেশে পর্যাপ্ত আন্তর্জাতিক মানের ক্রিকেটার নেই’সর্বাত্মক কর্মবিরতির অষ্টম দিনে অবস্থান কর্মসূচি রাবি শিক্ষকদেরশোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহতদের স্মরণ ও শ্রদ্ধা নিবেদনবাংলা ব্লকেড: মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ ইবি শিক্ষার্থীদের সব খবর...
বিজ্ঞাপন