বিজ্ঞাপন

শেখ কামালের জন্মদিন উদযাপন হবে যেভাবে

August 5, 2020 | 1:04 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযোদ্ধা ও ক্রীড়া সংগঠক শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ বুধবার (৫ আগস্ট)। করোনা বাস্তবতাকে সামনে রেখে দিনটি উদযাপনে স্বাস্থ্যবিধি অবলম্বন করে দিনব্যাপী নানান আয়োজন হাতে নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

আজ সকাল থেকেই দেশের ক্রীড়াঙ্গনের বিভিন্ন ক্রীড়া ফেডারেশন ব্যস্ত থাকবে কর্মসূচিতে। করোনা মহামারিতে অসহায় ও বিপদগ্রস্ত ক্রীড়াবিদদের আর্থিক অনুদানসহ নানান আয়োজন করার পরিকল্পনা নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

দিনের শুরুতে সকাল নয়টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল সাড়ে নয়টায় ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

সকাল ১০টায় বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে শহীদ কামালের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল হবে। যেখানে প্রধান অতিথি হিসেবে আলোচনায় যোগ দিবেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

ভার্চুয়াল আলোচনা সভা শেষেই শেখ কামালকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত তথ্য চিত্র প্রর্দশন করা হবে। ‘শহীদ শেখ কামাল আলোমুখী, এক প্রাণ শীর্ষক’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হবে।

গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে দুপুর ১২টায় একই অডিটোরিয়ামে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্থ ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিক অনুদান প্রদান করা হবে।

বিকাল ৩টায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক সারা দেশে একযোগে এক লক্ষ চারাগাছ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হবে।

বিজ্ঞাপন

এছাড়াও বিভিন্ন ফেডারেশন কর্তৃক দিনব্যাপী আয়োজন থাকছেই।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন