বিজ্ঞাপন

সুশান্তের মৃত্যুরহস্য তদন্ত করবে ‘সিবিআই’, কেন্দ্রের নির্দেশ

August 5, 2020 | 6:10 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সুশান্তের মৃত্যু রহস্য তদন্ত করবে ভারতের গোয়েন্দা সংস্থা ‘সিবিআই’। কেন্দ্রের নির্দেশে এই দায়িত্ব পাচ্ছেন তারা। সুপ্রিম কোর্টের সলিসিটর জেনারেল তুষার মেহেতা জানিয়েছেন এই মামলা ‘সিবিআই’র হাতে তুলে দেওয়ার জন্য বিহার সরকারের অনুরোধ গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, বুধবার সুপ্রিম কোর্ট জানায় প্রতিভাবান, মেধাবী শিল্পীর মৃত্যু নিয়ে প্রকৃত কারণ প্রকাশ্যে আসার দরকার। সুশান্ত মামলায় তদন্তাধীন বিহার পুলিসের আধিকারিককে কোয়ারেন্টাইনে পাঠানো নিয়ে ক্ষোভ প্রকাকরা হয়। এই মামলায় সুশান্তের বাবা কেকে সিং রাজপুতের সঙ্গে কথা বলার পরই কেন্দ্রের কাছে ‘সিবিআই’ তদন্তের আবেদন জানান বিহারের মুখ্যমন্ত্রী। তিনি বলেন, সুশান্তের পরিবার চায় এই মামলার তদন্ত পুলিস নয় ‘সিবিআই’ করুক।

বিজ্ঞাপন

এদিকে ‘সিবিআই’ তদন্তের আবেদন মেনে নেওয়ার পরই সোশ্যাল মিডিয়া পোস্ট দেন অঙ্কিতা লোখান্ডে। সুশান্তের প্রাক্তন বান্ধবী লেখেন, ‘সকলে যার জন্য অপেক্ষা করছিল, অবশেষে এল সেই ক্ষণ’। পাশাপাশি এই মামলার তদন্ত যে ‘সিবিআই’ করছে সেকথা জানিয়ে টুইট করেন সুশান্তের দিদি শ্বেতা সিং কৃতি।

‘সিবিআই’ হচ্ছে ভারতের গোয়েন্দা সংস্থা- যা একযোগে দেশের ফেডারেল আইন প্রয়োগকারী সংস্থা হিসেবে কাজ করে। এটা ভারত সরকারের আওতাভুক্ত একটি সংস্থা। এটি ভারতের বহু অৰ্থনৈতিক অপরাধ, বিশেষ অপরাধ, দুৰ্নীতি ও উচ্চ পৰ্যায়ের অপরাধ অনুসন্ধানের জন্য বিখ্যাত। আর এমন একটি সংস্থার কাছে সুশান্তের মৃত্যুর তদন্ত ভার দেওয়ায় বেজায় খুশি সুশান্তের অনুরাগীরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন