বিজ্ঞাপন

১৪ আগস্ট আলাউদ্দিন আলী স্মরণে দোয়া মাহফিল

August 11, 2020 | 6:55 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

২০২০ সালে একের পর দেশ বরেণ্য মানুষেরা চলে যাচ্ছেন। সে তালিকায় যুক্ত হলেন সুরকার ও গীতিকার আলাউদ্দিন আলী। রবিবার (৯ আগস্ট) বিকাল সাড়ে পাঁচটায় রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজে হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিজ্ঞাপন

সদ্য প্রয়াত দেশের এই বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক স্মরণে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। তার কন্যা সংগীতশিল্পী আলিফ আলাউদ্দীন গণমাধ্যমে জানিয়েছেন, আগামী ১৪ আগস্ট রাজধানীর খিলগাঁও মসজিদ ও বিক্রমপুরে- দুই জায়গাতেই পারিবারিকভাবে এ আয়োজন হবে।

গণমাধ্যমে আলিফ আলাউদ্দীন জানিয়েছেন, ‘আগামী ১৪ আগস্ট, শুক্রবার বাদ জুম্মা আমাদের বাবা আলাউদ্দীন আলীর জন্যে দোয়ার ব্যবস্থা করা হয়েছে। সেদিন আমাদের দাদা যাদব আলীরও মৃত্যুবার্ষিকী। যেহেতু করোনাকাল তাই সার্বিক দিক বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি খিলগাঁও মসজিদে বাদ জুম্মা কোরআন তেলাওয়াত ও এতিমদের খাওয়ানো হবে। আমাদের দাদাবাড়ি বিক্রমপুর টঙ্গীবাড়িতেও একই আয়োজন থাকবে।’

সবার কাছ থেকে দোয়া চেয়ে আলিফ আলাউদ্দীন বলেন, ‘সবাই নিজ নিজ বাসা থেকে এই দিনটিতে আমাদের বাবার জন্য দোয়া করবেন. যেন সৃষ্টিকর্তা তাকে বেহেস্ত নসিব করেন।’

বিজ্ঞাপন

দীর্ঘদিন ধরেই নানা রোগে আক্রান্ত আলাউদ্দিন আলী’র শারীরিক অবস্থা খারাপের দিকে গেলে শনিবার (৮ আগস্ট) ভোরে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়। কিন্তু চিকিৎসা চলাকালীন অবস্থায় সব চেষ্টা ব্যর্থ করে রোববার (৯ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় না ফেরার দেশে চলে গেলেন তিনি। এ মৃত্যুতে অবসান হয়ে গেল দেশের সঙ্গীত অঙ্গনের বিরাট একটি অধ্যায়ের।

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন