বিজ্ঞাপন

বিলুপ্ত ক্যাডার থেকে ২২০ কর্মকর্তার উপসচিব পদে পদোন্নতি

September 1, 2020 | 6:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিলুপ্ত অর্থনৈতিক ক্যাডারের সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার ২২০ জন কর্মকর্তাকে উপসচিব পদে নিয়োগ দিয়েছে সরকার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এই পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই আদেশ পদোন্নতির পর তাদের পদায়নের জন্য বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে জারি করা হয়। সেখানে ২০০৬ সাল থেকে ২০১৮ সালের ২৪ অক্টোবর পর্যন্ত বিভিন্ন তারিখে এই পদোন্নতি কার্যকর ধরা হয়েছে। পদোন্নতি পাওয়াদের মধ্যে বিদেশে থাকা তিন জন সিনিয়র সহকারী সচিক পদমর্যাদার কর্মকর্তাও রয়েছেন।

জানা গেছে, কাজে গতিশীল, সমন্বিত ও জনবান্ধব প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করতে ২০১৮ সালের ১৩ নভেম্বর অর্থৈনিতক ক্যাডারকে প্রশাসন ক্যাডারের সঙ্গে একীভূত করে সরকার। ওই সময় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে বলা হয়েছিল সরকারি কর্মকমিশনের সমন্বিত মেধা তালিকা অনুসারে পুলে যোগদানকারী অর্থনৈতিক ক্যাডারের কর্মকর্তা এবং অর্থনৈতিক ক্যাডারের কর্মকর্তাদের জেষ্ঠ্যতা নিজ নিজ ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে নির্ধারিত হবে। অর্থনৈতিক ক্যাডারের কর্মকর্তাদের উপসচিব পদে পদোন্নতির বিষয়টি দীর্ঘদিন ধরে ঝুলছিল।

অর্থনৈতিক ক্যাডার বিলুপ্ত হওয়ায় ওই ক্যাডারের যেসব কর্মকর্তা প্রশাসন ক্যাডারে অর্ন্তভুক্ত হয়েছেন তাদের মধ্য থেকে ২২০ জনকে পদোন্নতি দেওয়া হলো।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এই পদোন্নতির পর এখন উপসচিবের সংখ্যা ১ হাজার ৭৮০ জন।

সারাবাংলা/জেআর/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন