বিজ্ঞাপন

ইউএনও ওয়াহিদার ওপর হামলার প্রকৃত কারণ খুঁজে বের করতে নির্দেশ

September 8, 2020 | 5:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার প্রকৃত কারণ ও পেছনে কারা ছিলেন, তা খুঁজে বের করতে নির্দেশ দিয়েছে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত কমিটির বৈঠকে আইনশৃঙ্খলা বাহিনীকে এ নির্দেশ দেওয়া হয়।

বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক খান বলেন, ঘোড়াঘাট ইউএনও’র ওপরে হামলার যে কারণ প্রাথমিকভাবে সামনে এসেছে তা মানুষের কাছে বিশ্বাসযোগ্য হয়নি। আমরা এই নৃশংস ঘটনার নিন্দা জানাই এবং প্রকৃত কারণ বেরিয়ে আসুক— সেটা চাই।

মন্ত্রী আরও বলেন, আমরা আরও বেশি তদন্তের জন্য গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দিয়েছি। এ ঘটনার পেছনের রহস্য বের করতে তারা কাজ করবে।

বিজ্ঞাপন

গত ২ সেপ্টেম্বর দিবাগত রাতে ভেন্টিলেটর ভেঙে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে প্রবেশ করেন দুর্বৃত্তরা। তারা ইউএনও ওয়াহিদা ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলীর ওপর নৃশংস হামলা চালায়। এতে ওয়াহিদা গুরুতর আহত হন। তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়, ভর্তি করা হয় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে। সেখানে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা জানিয়েছেন, তার শারিরীক অবস্থা উন্নতির দিকে।

হামলার পরে ইউএনওদের বাসভবনের নিরাপত্তায় নড়েচড়ে বসে সরকার। এরই মধ্যে রংপুর বিভাগসহ বিভিন্ন ঝুঁকিপূর্ণ উপজেলাগুলোতে আনসার মোতায়েন করা হয়েছে। পর্যায়ক্রমে সব উপজেলাতেই ইউএনওদের নিরাপত্তায় আনসার নিয়োগ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
যৌথবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহততাহলে ব্যাংকে কি মাস্তান-মাফিয়ারা ঢুকবে?— কাদেরকে রিজভীর প্রশ্নরাখাইনে রোহিঙ্গাদের গ্রহনযোগ্যতা ও আরাকান আর্মিব্যাটারিচালিত যানবাহন বন্ধের ঘোষণায় সিপিবি’র ক্ষোভভিয়েতনাম মুক্তিসংগ্রামের অবিসংবাদিত কিংবদন্তি হো চি মিনমেট্রোরেলে ভ্যাট যাত্রীর ওপর চাপবে, পুনর্বিবেচনার অনুরোধ‘বৈষম্যমূলক’ পেনশন ব্যবস্থা প্রত্যাহারের দাবি বুয়েট শিক্ষকদের‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের সড়ক অবরোধবিজয়ীদের ‘এসএমই উদ্যোক্তা পুরস্কার’ দিলেন প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন