বিজ্ঞাপন

মাশরাফি ছাড়াই তিন দলের ওয়ানডে সিরিজ

October 4, 2020 | 12:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

১১ অক্টোবর থেকে বিসিবি আয়োজিত তিন দলের ওয়ানডে সিরজে নির্বাচকমন্ডলীর ভাবনায় নেই সাবেক ওয়ানডে দলপতি মাশরাফি বিন মুর্ত্তজা। আপাতত বিসিবি’র রাডারে থাকা ক্রিকেটারদের নিয়েই এই সিরিজ আয়োজিত হবে।

বিজ্ঞাপন

দুই দিনের দুটি প্রস্তুতি ম্যাচ শেষে টাইগারদের ম্যাচ অনুশীলনের অংশ হিসেবে আয়োজন করা হচ্ছে তিন দলের ওয়ানডে সিরিজে। দুই দিনের প্রস্তুতি ম্যাচের প্রথমটি শেষ। দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে আগামি সোম ও মঙ্গলবার। এরপরেই মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে সিরিজ। সেখানে মাশরাফি খেলবেন না কারণ, করোনাভাইরাসের ধকল এখনো কাটিয়ে উঠতে পারেননি লাল সবুজের ক্রিকেটের দিন বদলের এই দলপতি।

সংবাদমাধ্যমকে এখবর নিশ্চিত করেছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাজক মিনহাজুল আবেদীন নান্নু।

বিজ্ঞাপন

তিনি বলেছেন, ‘এখানে অনেকে অনুশীলন করছে নিয়মিত। টানা দুই মাস প্রায়। মাশরাফি তো অনুশীলনে নেই। খেলবে কেমন করে? ওর খেলা হবে না এখানে।’

তবে তিন দলের এই সিরিজ খেলতে না পারলেও নভেম্বরে অনুষ্ঠেয় কর্পোরেট টি-টোয়েন্টি লিগ তিনি খেলতে পারবেন বলে জানান নান্নু।

‘সামনে কর্পোরেট টি-টোয়েন্টি যদি হয়, সেটা তো সবার জন্যই উন্মুক্ত থাকবে। ঘরোয়া ক্রিকেটের খেলা আরও হবে। মাশরাফি যদি পারফর্ম করতে পারে, তখন আমরা দেখব।’

বিজ্ঞাপন

তিন দলের ওয়ানডে সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ১১ অক্টোবর। দ্বিতীয়টি ১৩, তৃতীয়টি ১৫, চতুর্থটি ১৭, পঞ্চমটি ১৯ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর। শুধু জাতীয় দলের পুলের ক্রিকেটারদের সঙ্গে এইচপির কয়েকজনসহ প্রায় ৫০ জন ক্রিকেটার অংশ নিবেন ওয়ানডে ফরম্যাটের এই সিরিজে। লিগ পর্বে প্রতিটি দল পরস্পরের বিরুদ্ধে দুইবার মাঠে নামবে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন