বিজ্ঞাপন

মিষ্টি মেয়ে-খ্যাত কবরীর সঙ্গে জুটি হলেন মোহাম্মদ বারী

October 10, 2020 | 7:59 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৪ বছর পর নতুন সিনেমা পরিচালনা করছেন বাংলা চলচ্চিত্রের মিষ্টি মেয়ে-খ্যাত কবরী। সরকারি অনুদানে নির্মিত ‘এই তুমি সেই তুমি’ শীরোনামে চলচ্চিত্রটির শুটিং শুরু হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিনে। আর এই ছবিতে তার সঙ্গে জুটি গড়েছেন মঞ্চ নাটকের নন্দিত অভিনেতা ও নাট্যনির্দেশক ড. মোহাম্মদ বারী। কবরীর স্বামীর চরিত্রে দেখা যাবে তাকে।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে মোহাম্মদ বারী জানালেন, ‘থিয়েটার, টেলিভিশন নাটক, সিনেমা- তিনটা তিন রকমের মাধ্যম। মঞ্চে এবং নাটকে অনেক কাজ করা হলেও সিনেমায় খুব বেশি কাজ করা হয়নি। নানা কারণেই হয়ে উঠেনি। বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী কবরীর সঙ্গে অভিনয় করাটা দারুণ উপভোগ করছি। শুটিং সেটে কেউ কেউ আমাদের মজা করে রাজ্জাক-কবরীও ডাকেন। আসলে দর্শকের মনে এখনো গেঁথে আছেন রাজ্জাক-কবরী জুটি। কবরীর সঙ্গে অভিনয় করা আমার জন্য ভীষণ ভালো লাগার।’

মঞ্চে একাধারে নাট্যকার, অভিনেতা ও নাট্যনির্দেশক হিসেবে পরিচিত মোহাম্মদ বারী এর আগে আবু সাইয়িদ পরিচালিত ‘নিরন্তর’, বেলাল আহমেদের ‘ভালোবাসাবোই তো’, রূবাইয়াৎ হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’ সিনেমায় অভিনয় করেছেন। এছাড়াও তিনি সাম্প্রতিক সময়ে অভিনয় করছেন ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘গণ্ডি’ চলচ্চিত্রে অভিনয় করছেন।

বিজ্ঞাপন

‘এই তুমি সেই তুমি’ সিনেমার গল্পে দুটি সময়কে তুলে ধরা হচ্ছে। মুক্তিযুদ্ধের সময়কার সঙ্গে বর্তমান সময়কে প্রেমের আদলে তুলে ধরা হচ্ছে। এই ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে নতুন দুই মুখ উপহার দিচ্ছেন কবরী। তারা হচ্ছেন রিয়াদ রায়হান ও নিশাত নাওয়ার সালওয়া। আর এই সিনেমার মাধ্যমে প্রথমবার সংগীত পরিচালনা করছেন নন্দিত সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন।

করোনাভাইরাসের জন্য সারাদেশ লকডাউন হয়ে পড়ায় থেমে যায় ‘এই তুমি সেই তুমি’ সিনেমাটির দৃশ্য ধারণ। ছয় মাসের বিরতির পর গত মাসের শেষের দিকে সিনেমাটির শুটিং পুনরায় শুরু হয়। এতে অংশ নিয়েছেন কবরী, সিনেমাটির অভিনেত্রী সালওয়া, মোহাম্মদ বারীসহ অন্যরা। রাজধানীর উত্তরা, দিয়াবাড়িসহ বিভিন্ন স্থানে দৃশ্য ধারণ করবেন কবরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন