বিজ্ঞাপন

১০ বছর কঠিন রোগের সাথে অনিল কাপুর

October 18, 2020 | 6:29 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বয়স ৬৩- কিন্তু এখনো তার ফিটনেস হার মানায় নবীনদের। চাইলেই এখনো নায়ক হিসেবে দাঁড়াতে পারেন ক্যামেরার সামনে। কিন্তু এই মানুষটার ভেতরেও রয়েছে নিজেকে নিয়ে কঠিন সংগ্রাম। আর সেই সংগ্রামের কাহিনিই এবার জানালেন বলিউডের ‘মিস্টার ইন্ডিয়া’ অনিল কাপুর। জানালেন কীভাবে কঠিন রোগের সঙ্গে রোজ লড়াই করে চলেছেন।

বিজ্ঞাপন

জানা যায়, নিয়মিতই শরীরচর্চা করেন তিনি। এমন কি করোনা কালেও মুম্বাইয়ের পার্কে নিয়মিত হাঁটতে দেখা গিয়েছে তাকে। স্কিপিংও করেন রোজ। একদিনও বাদ দেন না নিজের এই শরীরচর্চার অভ্যাস। কেন এই নিষ্ঠা এতদিনে জানালেন অনিল কাপুর। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার শরীরচর্চার একটি ছবি শেয়ার করে জানালেন, অ্যাকিলিস টেন্ডন নামের এক কঠিন রোগ বাসা বেঁধেছে তার শরীরে। আর এই রোগের সঙ্গে গত ১০ বছর ধরে লড়াই করে যাচ্ছেন বলিউডের এই মহাতারকা।

কী এই অ্যাকিলিস টেন্ডন? এই রোগ সাধারণত দৌড়বিদদের হয়ে থাকে। যাতে পায়ের গোড়ালির উপরের অংশের টিস্যু ক্ষয় হতে থাকে। রোগের প্রভাবে মানুষ হাঁটা-চলার ক্ষমতা পর্যন্ত হারিয়ে ফেলতে পারেন। সাধারণত পুরুষদের এই রোগ বেশি হয়। এতে এক জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকে যায় না। রোগের পরিস্থিতি বুঝে আবার অস্ত্রোপচারের পরামর্শও দেন চিকিৎসকরা। কিন্তু অনিল কাপুর জানালেন, তাকেও চিকিৎসকরা অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন। তিনি তা না করে, দক্ষ চিকিৎসক মুলারের পরামর্শে শরীরচর্চার মাধ্যমে নিজেকে চলাফেরার মতো সক্ষম রেখেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন