বিজ্ঞাপন

‘কোন সুখবর নেই’ সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার

November 4, 2020 | 6:14 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘কোন সুখবর নেই’ সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে মেডিক্যাল বুলেটিনে এমনটাই বললেন বেলভিউ হাসপাতালের চিকিৎসক অরিন্দম কর। বললেন, ‘কোন খবরই সুখবর নয়’। জানালেন, কিংবদন্তি অভিনেতার কিডনির স্ট্রেস কমাতে মঙ্গলবার আবার ডায়ালিসিস করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ অক্টোবর) বেল্ভিউ হাসপাতালের পক্ষ থেকে ডা. অরিন্দম কর জানান, বর্ষীয়ান অভিনেতার নতুন করে রক্তক্ষরণ হয়নি। তার শারীরিক অবস্থা একইরকম হয়েছে। হিমোগ্লোবিন প্রায় স্থিতিশীল পর্যায়ে চলে এসেছে। কিডনির স্ট্রেস কমাতেই এদিন ডায়ালিসিস করা হয়েছে। ইউরিন আউটপুট ভাল। ভাস্কুলার সার্জেন, রেডিওলজিস্ট, অ্যানাস্থেসিস্ট তাকে ২৪ ঘণ্টাই পর্যবেক্ষণে রেখেছেন। নতুন করে যাতে আর রক্তক্ষরণ না হয়, সেদিকেই বিশেষভাবে খেয়াল রাখছেন চিকিৎসকরা। অভিনেতার শারীরিক অবস্থা সন্তোষজনক হলেই তার নিউরোলজিক্যাল বিষয়গুলি নিয়ে ভাবনা চিন্তা করা হবে। গত কয়েকদিনের মতো মঙ্গলবারও অভিনেতার মস্তিষ্কের স্নায়ুর সচেতনতা অর্থাৎ গ্লাসগো কোমা স্কেলে সূচক ১০-এর কাছাকাছি। আচ্ছন্নভাব থাকলেও চোখ খুলছেন তিনি।

৬ অক্টোবর থেকে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা। চিকিৎসকরা জানান, সৌমিত্রর শরীরে সমস্যা বাড়িয়েছে কোভিড এনসেফ্যালোপ্যাথি। সেই কোভিড এনসেফ্যালোপ্যাথিই এখনও চিন্তায় রাখছে চিকিৎসকদের। সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি আরও জটিল হচ্ছে বলে জানান ডা. অরিন্দম কর। তবে সৌমিত্র চট্টোপাধ্যায় প্রকৃত যোদ্ধার মতোই লড়াই যাচ্ছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, বেশ কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসকের পরামর্শে তার করোনা পরীক্ষা করানো হয়। মঙ্গলবার (৬ অক্টোবর) রিপোর্টে কোভিড পজিটিভ আসে কিংবদন্তি এই অভিনেতার। এরপরই কলকাতার বেলভিউ ক্লিনিকে ভর্তি করা হয় তাকে। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হয়। দেয়া হয় প্লাজমা থেরাপি। এরপর তার করোনা রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু আচমকাই তার শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন