বিজ্ঞাপন

মেয়ের ডাকে সাড়া দিয়েছেন সৌমিত্র

November 6, 2020 | 4:02 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভক্তদের জন্য একটু ভালো খবর। তিনি চোখে মেলে তাকিয়েছেন এবং তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। খবর এই সময়।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমটি জানাচ্ছে, মেয়ের ডাকে সাড়া দিয়ে তিনি চোখ মেলে তাকিয়েছেন। সৌমিত্রের শরীরে অনেকটাই কমেছে সংক্রমণের মাত্রা। নতুন করে জ্বর আসেনি। হিমোগ্লোবিন ও প্লেটলেটসের মাত্রাও কমেনি। তবে ৮৫ বছর বয়সী এ অভিনেতার একদিন পর পর ডায়ালাইসিস অব্যাহত রয়েছে। কিছুটা আশার আলো দেখছেন চিকিৎসকরা।

চিকিৎসকরা কয়েকদিনের মধ্যে অ্যান্টিবায়োটিক ও অ্যান্টিফাঙ্গাল ওষুধ বন্ধ করার চিন্তা করছেন। তবে শর্ত বর্তমান শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকা।

গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি সৌমিত্র চট্টোপাধ্যায়। প্রথমে করোনা পজেটিভ আসে। এরপর নেগেটিভ আসলেও শারীরিক অবস্থা খারাপ হতে থাকে তার। এ কিংবদন্তি অভিনেতার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্রের শ্বাসনালীতে স্থায়ী ট্র্যাকিওস্টোমি করা হবে কি না এবং তার শারীরিক অবস্থা প্লাজমা ফেরেসিসের জন্য উপযুক্ত কি না সে বিষয়ে শুক্রবার (৬ নভেম্বর)৬ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আচ্ছন্ন অবস্থা পুরোপুরি না-কাটা পর্যন্ত নিশ্চিন্ত হতে পারছেন না চিকিৎসকেরা।

বিজ্ঞাপন

ডাক্তাররা জানিয়েছেন, বুধবার (৪ নভেম্বর) পর্যন্ত মুত্রত্যাগ না করলেও, বৃহস্পতিবার (৫ নভেম্বর) তিনি মুত্রত্যাগ করেছেন। তার শরীরে সংক্রমণের মাত্রাও এখন অনেকটা কম। যদিও এখনও তাকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে। এখনও সেখান থেকে বের করে নিয়ে আসার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। শরীরে হিমোগ্লোবিনের মাত্রা মাঝে মধ্যেই কমে যাচ্ছে অভিনেতার। বারে বারে তাকে রক্ত দেওয়া হলেও এই সমস্যা থেকেই যাচ্ছে। তার শারীরিক অবস্থা নিয়ে দীর্ঘ বৈঠকও হয় বৃহস্পতিবার। তবে সামান্য হলেও উন্নতি লক্ষ্য করছেন ডাক্তারেরা।

সারাবাংলা/এজেডএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন