বিজ্ঞাপন

অর্ণব গোস্বামীর সমর্থনে কঙ্গনার সাফাই

November 8, 2020 | 1:07 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

গ্রেফতারকৃত সাংবাদিক অর্ণব গোস্বামীর সমর্থনে এবার মন্তব্য করলেন বলিউডের বিতর্কের রানী খ্যাত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সোশ্যাল মিডিয়ায় ‘ফ্রি অর্ণব সেভ ডেমোক্রেসি’ (#FreeArnabSaveDemocracy) হ্যাশট্যাগ দিয়ে আপলোড করলেন ভিডিও। ২০১৮ সালের অনভয় মালিক আত্মহত্যা মামলায় প্ররোচনা দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয় রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে। এর পর থেকেই অর্ণবের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় সোচ্চার হয়েছেন বলিউডের ‘ক্যুইন’।

বিজ্ঞাপন

শনিবার (৭ অক্টোবর) নিজের ভিডিও বার্তায় কঙ্গনা বললেন, “আমার একটি ছবি ছিল ‘মেন্টাল হ্যা কেয়া’। তার সাংবাদিক বৈঠকে আমি এক সংবাদিকের সঙ্গে তর্কে জড়িয়েছিলাম, যে কেন তিনি রানি লক্ষ্মীবাঈয়ের (সিনেমা) সম্পর্কে খুব খারাপ লিখেছিলেন? তখনকার মতো বিষয়টি মিটে গিয়েছিল। কিন্তু তারপর অল্প সময়ের মধ্যেই হাজার হাজার মানুষ মিলে গিল্ড তৈরি করেন, যার কোনও সরকারি অনুমোদন ছিল না। সকলে মিলে আমার ছবিকে নিষিদ্ধ ঘোষণা করেছিল। তবে আমার ছবি আগেই হিট হয়ে গিয়েছিল। ওদের ভয় হয়ে ছিল যে, রাষ্ট্রবাদী কণ্ঠ বেশি জোরালো না হয়ে যায়। আমার ছবি চলে যাওয়ার পর সেই গিল্ড হাওয়া হয়ে যায়।”

বিজ্ঞাপন

ক্ষোভ প্রকাশ করে কঙ্গনা আরও বললেন, ‘অর্ণব গোস্বামী এতদিন ধরে জেলে রয়েছেন, কোনও সাংবাদিক গিল্ড এবার তৈরি হচ্ছে না। শীর্ষ আদালতও অর্ণবের পক্ষে রায় দিয়েছে। দেখতে পাচ্ছেন এদের লবিবাজি।’

বুধবার (৪ নভেম্বর) সকালে কোনপ্রকার আগাম নোটিস ছাড়াই অর্ণবের বাড়িতে হানা দেয় মুম্বাই পুলিশ ও সিআইডি’র ৪০-৪৫ জন কর্মকর্তা। এরপর কিছুক্ষণ অর্ণবকে থানায় নিয়ে যাওয়া হয়। দুই বছর আগের একটি মামলায় আটক করা হয় তাকে। তার বিরুদ্ধে ৫ কোটি ৪০ লক্ষ টাকা ঋণ নিয়ে শোধ না করা এবং আত্মহত্যার প্ররোচনার অভিযোগ ছিল।

বিজ্ঞাপন

২০১৮ সালে মুম্বাইয়ের এক ইন্টেরিয়র ডিজাইনার এবং তার মা আত্মহত্যা করেন। মুম্বাই পুলিশের দাবি, তাদের সুইসাইড নোটে নাকি বলা হয়েছিল, অর্ণব গোস্বামী ৫ কোটি ৪০ লক্ষ টাকা শোধ না করায় আর্থিক অনটনে পড়তে হয়েছে, এবং সেই কারণেই তারা আত্মহত্যা করছেন। তারপরই অর্ণবের বিরুদ্ধে ঋণখেলাপি এবং আত্মহত্যার প্ররোচনার অভিযোগ দায়ের করেন ওই ইন্টেরিয়র ডিজাইনারের ছেলে। যদিও গতবছর প্রাথমিক তদন্তের পর মামলাটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল পুলিশ। কিন্তু নতুন সরকার আসার পর তা আবার চালু হয়। এবার এই মামলায় সিআইডি তদন্তের নির্দেশ দেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ। বুধবার (৪ নভেম্বর) অর্ণব গোস্বামীকে গ্রেফতার করে সিআইডি।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন