বিজ্ঞাপন

আ.লীগের উপকমিটি থেকে যুবলীগের জাতীয় কমিটিতে

November 15, 2020 | 6:17 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: আড়াই বছর আগে আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটিতে স্থান পেয়েছিলেন চট্টগ্রামের তরুণ ব্যবসায়ী নিয়াজ মোরশেদ এলিট। সদ্যঘোষিত যুবলীগের কেন্দ্রীয় কমিটির জাতীয় পরিষদে জায়গা করে নিয়ে আবারও চমক দেখিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সপ্তম জাতীয় কংগ্রেসের প্রায় এক বছর পর শনিবার (১৪ নভেম্বর) ঘোষণা করা হয়েছে যুবলীগের ২০১ সদস্যের নির্বাহী কমিটি এবং আরও ২০০ সদস্যের জাতীয় কমিটি। ঘোষিত জাতীয় কমিটির ১৯ নম্বরে আছে নিয়াজ মোরশেদ এলিটের নাম।

পূর্ণাঙ্গ কমিটিতে চট্টগ্রাম থেকে স্থান পেয়েছেন ১০ জন। এদের মধ্যে তিনজন যুবলীগের গত কেন্দ্রীয় কমিটিতেও ছিলেন। চট্টগ্রাম মহানগরে সংগঠনটির রাজনীতির সঙ্গে জড়িত কেউ এবার পূর্ণাঙ্গ কমিটিতে জায়গা পাননি।

নিয়াজ মোরশেদ এলিট সারাবাংলাকে বলেন, ‘যুবলীগের মতো একটি ঐতিহ্যবাহী সংগঠনের জাতীয় কমিটিতে অন্তর্ভুক্ত করে কাজের সুযোগ দেওয়ায় আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের নেতাদের কাছে কৃতজ্ঞ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমি ছাত্রজীবন থেকে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আছি। যুবলীগের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমি রাজনৈতিক কার্যক্রম চালিয়ে যাব।’

বিজ্ঞাপন

জুনিয়র চেম্বার, খুলশী ক্লাবসহ বিভিন্ন সংগঠনের প্রতিষ্ঠাতাদের অন্যতম ব্যবসায়ী নিয়াজ মোরশেদ এলিট চট্টগ্রামের অন্যতম আলোচিত মুখ। চট্টগ্রামের রাজনীতিতে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে তিনি পরিচিত। চট্টগ্রাম বন্দরকেন্দ্রিক এই ব্যবসায়ী নাছিরের ঘনিষ্ঠজন হিসেবেও আলোচিত।

২০১৮ সালের মার্চে এলিট আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটিতে সদস্য পদ পান। তখন চট্টগ্রামে দলের অভ্যন্তরে নানামুখী আলোচনা তৈরি হলে তৎকালীন মেয়র আ জ ম নাছির উদ্দীন গণমাধ্যমে জানিয়েছিলেন, এলিট ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন।

চট্টগ্রামের মীরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের মসজিদিয়া গ্রামের বাসিন্দা শিল্পপতি মনিরুল ইসলাম ইউসুফের সন্তান এলিট। বিএনপির রাজনীতিতে জড়িত মনিরুল ইসলাম ইউসুফ ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে দলটির প্রাথমিক মনোনয়ন পেয়েছিলেন। সেসময় ফেসবুকে এক ভিডিওবার্তায় সন্তান এলিট তার বাবাকে ভোট না দেওয়ার জন্য মীরসরাইবাসীর প্রতি আহ্বান জানিয়ে আলোড়ন তুলেছিলেন। সন্তান হয়েও বাবার বিরুদ্ধে এই ভূমিকা নিয়ে প্রশংসাও পেয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

মীরসরাই উপজেলায় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত নিয়াজ মোরশেদ এলিট একাদশ সংসদ নির্বাচনে ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।

সারাবাংলা/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন