বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি লাগিয়ে অপকর্ম বরদাশত করা হবে না’

November 22, 2020 | 10:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সন্ত্রাস-দখলবাজির কাজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার না করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন। এই অপকর্মের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ারও ঘোষণা দিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (২২ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে চসিক প্রশাসক অভিযোগ করেছেন, কিছু নামসর্বস্ব ব্যক্তি ও সংগঠন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় চার নেতা এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাদের নাম ও ছবি ব্যবহার করে সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে।

বিবৃতিতে তিনি উল্লেখ করেছেন, ছবিসম্বলিত পোস্টার-ব্যানারকে সন্ত্রাস ও দখলবাজিতে হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে। এর সঙ্গে জড়িতদের তিনি গণদুশমন হিসেবে উল্লেখ করেন।

দেওয়ালে সাঁটানো পোস্টার-ব্যানার-ফেস্টুন অপসারণের জন্য দুইদিনের আলটিমেটাম দিয়েছেন চসিক প্রশাসক। তিনি বলেন, ‘বিভিন্ন জায়গায় অফিস বা কার্যালয়ের নামে অবৈধ দখলদারিত্বের মানসে যেসব সাইনবোর্ড ঝুলানো হয়েছে, সেগুলো অপসারণ না করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অসৎ উদ্দেশ্যে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর ছবি ও নাম ব্যবহার আইনগতভাবে নিষিদ্ধ। আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান আছে।’

বিজ্ঞাপন

‘৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে এদেশ অর্জিত হয়েছে। শহীদদের আত্মত্যাগ ম্লান করতে এবং মুক্তিযুদ্ধের সপক্ষের রাজনৈতিক শক্তিকে প্রশ্নবিদ্ধ করতে অনেকে নানাবিধ অপকৌশলের অবতারণা করছে। এই অপকর্ম কোনোভাবেই বরদাশত করা হবে না। সংযত না হলে অপকর্মকারীদের উপযুক্ত শাস্তি পেতে হবে’, বলেন চসিক প্রশাসক।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন