বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটির চারে চার

November 26, 2020 | 3:05 am

স্পোর্টস ডেস্ক

ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘সি’র ম্যাচে অলিম্পিয়াকোসকে ফিল ফোডেনের একমাত্র গোলে হারিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত চার ম্যাচের চারটিতেই জিতেছে সিটি। আর গ্রুপের শীর্ষে থেকে ইতোমধ্যেই নিশ্চিত করে ফেলেছে শেষ ১৬।

বিজ্ঞাপন

গ্রিসে এদিন অলিম্পিয়াকোসের আতিথ্য নেয় পেপ গার্দিওলার দল। ইউসিএল’র পরের রাউন্ড নিশ্চিত হওয়ার সঙ্গে সিটিজেনরা এদিন আরও এক সুখবর পেয়েছে। ইনজুরি থেকে সেরে এদিন মাঠে ফিরেছেন সার্জিও আগুয়েরো। গত অক্টোবরের ২৪ তারিখ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হামের বিপক্ষে মাঠে নেমেছিলেন আগুয়েরো, এরপর ইনজুরিতে পড়ে খেলা হয়নি জাতীয় দল আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইয়েও।

অলিম্পিয়াকোসের বিপক্ষে মাঠে নামলেও এদিন গোলের দেখা পাননি আগুয়েরো। তিনি গোল না পেলেও দল ঠিকই জয় পেয়েছে এদিন। ম্যাচের ৩৬ মিনিটে রহিম স্টার্লিংয়ের অ্যাসিস্ট থেকে ফিল ফোডেনের করা গোলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

গোটা ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলে সিটিজেনরা, খেলার প্রায় ৫৯ শতাংশেরও বেশি সময় বল নিজেদের দখলে রাখে তারা। আর সব মিলিয়ে মোট ২২টি শট নেয় তারা আর ১৮টি গোলের সুযোগ তৈরি করে সিটি। বিপরীতে অলিম্পিয়াকোস মাত্র ২টি শট নিতে পারে আর একটি মাত্র গোলের সুযোগ তৈরি করে। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ওই ১-০ ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে সিটিজেনরা।

বিজ্ঞাপন

অলিম্পিয়াকোসকে হারিয়ে টানা চার ম্যাচে চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে সিটি। ৩ পয়েন্ট নিয়ে তিনে অলিম্পিয়াকোস। সমান ম্যাচে তিনটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে পোর্তো আছে দুইয়ে আর তলানিতে থাকা অলিম্পিক মার্সেই কোনো পয়েন্টই পায়নি।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন