বিজ্ঞাপন

৭ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

November 29, 2020 | 11:35 am

স্পেশাল করেসপান্ডেন্ট

ঢাকা : বাংলাদেশ ব্যাংকের অধীনে সমন্বিত সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে ৭৭১টি পদের এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৯ নভেম্বর) বিএসসি’র সদস্য সচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক আরিফ হোসেন খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার (২৮ নভেম্বর) নিয়োগ পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে কমিটি। নিয়োগ পরীক্ষার কবে হবে তা পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলেও তিনি জানান।

সূত্র জানায়, আগামী ৫ ডিসেম্বর সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত এমসিকিউ পদ্ধতিতে এই পরীক্ষা হওয়ার কথা ছিলো। সাতটি ব্যাংকের ৭৭১টি পদের বিপরীতে রাজধানীর ৬৭টি কেন্দ্রে এই পরীক্ষা নেয়ার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছিল বিএসবি। ব্যাংকগুলো হলো সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, কর্মসংস্থান ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ।

সূত্র জানায়, সরকারি সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদে ঢাকার ৬৭টি কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার জন্য চূড়ান্ত প্রস্তুতি নেয়। সাতটি ব্যাংকের ৭৭১টি পদের বিপরীতে এই নিয়োগ পরীক্ষা ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এমসিকিউ পদ্ধতিতে হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন