বিজ্ঞাপন

চট্টগ্রামে শিশু ধর্ষকের যাবজ্জীবন

December 10, 2020 | 6:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: প্রতিবেশী নয় বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় একজনেক যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম সাজা দিয়েছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের চতুর্থ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জামিউল হায়দার এ রায় দিয়েছেন। দণ্ডিত মো. আলমগীর হোসেন কুমিল্লা জেলার তিতাস উপজেলার মানিককান্দি গ্রামের মৃত ফজলু মিয়ার ছেলে। তার বাসা ছিল চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানার বাংলাবাজার ঢেবারপাড় এলাকায়।

দণ্ডিত আলমগীর ঘটনার পর গ্রেফতার হয়ে এখন কারাগারে আছে বলে জানিয়েছেন বিচারিক ট্রাইব্যুনালে পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্বরত অ্যাডভোকেট এম এ নাসের।

বাদির আইনজীবী বিবেকানন্দ চৌধুরী সারাবাংলাকে জানান, ২০১৬ সালের ৮ জুন বিকেলে প্রতিবেশি নয় বছর বয়সী এক শিশুকে ফুসলিয়ে নিজের ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে আলমগীর। ১৯ জুন তাকে একইভাবে ভয়ভীতি দেখিয়ে আবারও ধর্ষণ করে। প্রতিবেশি লোকজনের কাছে সন্দেহ হলে তারা বিষয়টি ওই শিশুর মাকে জানায়। মা জিজ্ঞেস করার পর ওই শিশু পুরো ঘটনা জানায়। ২৪ জুন শিশুটির মা আলমগীরের বিরুদ্ধে থানায় মামলা করেন এবং পুলিশ তাকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

পিপি এম এ নাসের সারাবাংলাকে জানান, একমাস তদন্ত শেষে ২০১৬ সালের ১৮ জুলাই পুলিশ আদালতে অভিযোগপত্র দেন। একবছর পর ২০১৭ সালের ২৫ জুলাই আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মোট ১০ জনের সাক্ষ্যগ্রহণের পর আদালত আলমগীরকে দোষী সাব্যস্ত করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় যাবজ্জীবন দণ্ড দিয়েছেন।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন