বিজ্ঞাপন

নাশকতার মামলায় বিএনপি নেতা আসলাম চৌধুরীর বিচার শুরু

December 10, 2020 | 8:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় আসলাম চৌধুরীসহ বিএনপির ৪২ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম শহীদুল্লাহ কায়সার এ আদেশ দিয়েছেন।

আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের পাশাপাশি আগামী ২২ মার্চ থেকে সাক্ষ্যগ্রহণের সময় নির্ধারণ করেছেন বলে জানিয়েছেন সহকারী পাবলিক প্রসিকিউটর রুবেল পাল।

বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা আন্দোলন কর্মসূচির মধ্যে ২০১৩ সালের ১৬ নভেম্বর মহাসড়কে সীতাকুণ্ড উপজেলার বার আউলিয়া এলাকায় সড়ক অবরোধ করে বাসে অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম বাদী হয়ে আসলাম চৌধুরীসহ ২১ জনের নামে এবং আরও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাত আসামি উল্লেখ করে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি রুবেল পাল সারাবাংলাকে জানান, ওই মামলা তদন্ত করে সীতাকুণ্ড থানার এসআই শাহআলম হাওলাদার বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ৪২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। আদালত অভিযোগপত্র গ্রহণ করে বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন।

আসলাম চৌধুরী বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা কমিটির আহ্বায়ক। ২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে গ্রেফতারের পর থেকে তিনি কারাবন্দি আছেন। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশের সরকার উৎখাত ষড়যন্ত্র করার’ অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছিল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-কাট্টলী) আসন থেকে তিনি বিএনপির মনোনয়ন পেয়েছিলেন। তবে ঋণখেলাপী হওয়ায় তার মনোনয়ন পত্র বাতিল হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন