বিজ্ঞাপন

ডিএনসিসির সড়কে ওয়াসার খোঁড়াখুড়ি, ঠিকাদারের বিরুদ্ধে জিডি

December 26, 2020 | 7:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সড়কে অনুমতি ছাড়া খোঁড়াখুঁড়ি করে সংস্কার কাজ করেছে ওয়াসার একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। এতে ডিএনসিসির সড়কের ক্ষতি হয়েছে বলে উল্লেখ করে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে সংস্থাটি।

বিজ্ঞাপন

শনিবার (২৬ ডিসেম্বর) সকালে ডিএনসিসির অঞ্চল-১-এর প্রকৌশল বিভাগের কার্যসহকারী সোলায়মান কবীর থানায় জিডি করেন। তথ্যটি নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

থানায় দায়ের করা জিডিতে উল্লেখ করা হয়- ডিএনসিসির ১ নম্বর ওয়ার্ডের উত্তরা ৭ নম্বর সেক্টরে নতুন উন্নয়ন করা ৯/বি, ১৩ ও ৩৪ নম্বর সড়ক আজ শনিবার বিনা অনুমতিতে খোঁড়া হয়েছে। ঢাকা ওয়াসার নিয়োজিত ঠিকাদার ‘চায়না পেট্রোলিয়াম পাইপলাইন ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড (সিপিপি)’ রাস্তা খুঁড়ে ভূগর্ভস্থ পানির লাইন স্থাপনের কাজ করছেন। এতে ডিএনসিসি রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। জনসাধারণ ও যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।

জিডির বিষয়টি নিশ্চিত করে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান, ওয়াসার একটি ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে জিডি করেছে ডিএনসিসি। অনুমতি ছাড়া সড়ক খুঁড়ে ফেলায় এ জিডি করা হয়েছে ডিএনসিসির পক্ষ থেকে।

বিজ্ঞাপন

ডিএনসিসির অঞ্চল-১ সূত্রে জানা গেছে, চলতি বছরের আগস্টে ১২ কোটি টাকা ব্যয়ে উত্তরার ১৫টি রাস্তার নির্মাণকাজ শেষ করা হয়েছিল। এসব রাস্তার মধ্যে তিনটি রাস্তা খোঁড়ার অনুমতি চান ওয়াসার ঠিকাদার। কিন্তু কয়েক মাস আগেই নির্মাণকাজ শেষ হওয়ায় রাস্তা খুঁড়তে তাদের অনুমতি দেওয়া হয়নি। কিন্তু অনুমতি না পেলেও ঠিকাদারি প্রতিষ্ঠান বিনা অনুমতিতেই রাস্তা খুঁড়ে ফেলেছে।

উল্লেখ্য, সিটি করপোরেশন এলাকায় সড়ক খোঁড়াখুঁড়ির কারণে জনগণের ভোগান্তি কমাতে ‘ঢাকা মহানগরীর সড়ক খনন নীতিমালা-২০১৯’ করা হয়েছে। ঢাকার দুই সিটি করপোরেশন ছাড়াও ঢাকা ওয়াসা, তিতাস গ্যাস, ডিপিডিসি, ডেসকো, বিটিসিএলের মতামত ও সুপারিশ নিয়ে নীতিমালাটি চূড়ান্ত করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন