বিজ্ঞাপন

পথ যত কঠিনই হোক, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে হবে: প্রধানমন্ত্রী

January 7, 2021 | 7:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পথ কঠিন হলেও যেকোনোভাবেই হোক কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে দৃঢ়প্রতিজ্ঞ থাকতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বলেন, আমরা যদি পরিশ্রম করি, সততা-দেশপ্রেম নিয়ে দায়িত্ব পালন করি, তাহলে আমরা সফলকাম হবই। আমরা আজ অনেকদূর এগিয়েছি সত্য। তবে আমাদের আরও বহুদূর যেতে হবে। পথ যত কঠিনই হোক, আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে হবে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ প্রত্যয় জানান। আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদে দুই বছর পূর্তি ও তৃতীয় বছরে পদার্পণ উপলক্ষে তিনি এ ভাষণ দিচ্ছেন।

আরও পড়ুন- সম্মুখযোদ্ধাদের করোনা ভ্যাকসিনে অগ্রাধিকার: প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হ্যাটট্রিক জয়লাভের মধ্য দিয়ে টানা মেয়াদে ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার। দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয় টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে দেশের স্বাধীনতা-সংগ্রামে নেতৃত্বদানকারী ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী হিসাবে চুতর্থবারের মতো দেশ পরিচালনার দায়িত্ব পান শেখ হাসিনা। তিনি মোট চারবারের প্রধানমন্ত্রী ও সংসদ নেতা হিসেবে প্রায় ১৭ বছর দায়িত্ব পালন করছেন।

সরকারের দুই বছর পূর্তির এই দিনে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা শেখ মুজিব ১৯৭৩ সালের ১৫ ডিসেম্বর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেছিলেন— ‘স্বাধীনতা সংগ্রামের চাইতেও দেশ গড়া বেশ কঠিন। দেশ গড়ার সংগ্রামে আরও বেশি আত্মত্যাগ, আরও বেশি ধৈর্য, আরও বেশি পরিশ্রম দরকার।’ আমরা যদি একটু কষ্ট করি, একটু বেশি পরিশ্রম করি, সবাই সৎ পথে থেকে সাধ্যমতো নিজের দায়িত্ব পালন করি, সবচেয়ে বড় কথা— সবাই ঐক্যবদ্ধ থাকি, তাহলে আমি বিনা দ্বিধায় বলতে পারি— ইনশাআল্লাহ কয়েক বছরের মধ্যে স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন করা সম্ভব হবে।

জাতীয় কবি কাজী নজরুলের ভাষায় দৃঢ় সংকল্পের অঙ্গীকার ব্যক্ত করে প্রধানমন্ত্রী উচ্চারণ করেন, ‘‘দুর্গম গিরি, কান্তার-মরু, দুস্তর পারাবার/ লঙ্ঘিতে হবে রাত্রি-নিশীতে যাত্রীরা হুঁশিয়ার।’ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে আসুন আমরা নতুন করে শপথ নেই— মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শকে ধারণ করে আমরা জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্য-নিরক্ষরতামুক্ত একটি অসাম্প্রদায়িক কল্যাণকামী বাংলাদেশ গড়ে তুলব।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের অমানিশা দ্রুত কেটে যাক— সৃষ্টিকর্তার কাছে এ প্রার্থনা করে প্রধানমন্ত্রী বলেন, ততদিন আপনারা স্বাস্থ্যবিধি মেনে জীবনযাপন করুন। মহান আল্লাহ আমাদের সহায় হোন।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন