বিজ্ঞাপন

মাশরাফির অভাব সবাই অনুভব করবে: আকরাম

January 9, 2021 | 3:20 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে দল থেকে বাদ পড়েছেন বাংলাদেশের সফলতম অধিনায়ক ও পেসার মাশরাফি বিন মুর্তজা। প্রায় ২০ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে চোট ও আঘাতের কারণে অনেকবারই দলের বাইরে থাকতে হয়েছে নড়াইল এক্সপ্রেসকে। তবে বাদ পড়ার অভিজ্ঞতা তার এবারই প্রথম। তার অনুপস্থিতি এই সিরিজে টিম বাংলাদেশের শক্তি কমিয়েছে বলে মনে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। শুধু তাই নয়, সিরিজে পুরো দলই তার অভাব অনুভব করবে বলেও বিশ্বাস করেন লাল সবুজের সাবেক এই দলপতি।

বিজ্ঞাপন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন এই সিরিজে মাশরাফিকে বাদ দেওয়ার কারণ হিসেবে বাংলাদেশ দলের নির্বাচকমন্ডলী জানিয়েছেন, বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের দীর্ঘ্য মেয়াদী পরিকল্পনায় তিনি নেই। আরো নির্দিষ্ট করে বললে, ২০২৩ আইসিসি বিশ্বকাপের পরিকল্পনায় তাকে রাখা যাচ্ছে না বলেই আসন্ন উইন্ডিজ সিরিজের দলেও তার জায়গা মেলেনি। কিন্তু আকরাম শোনালেন অন্য কথা। তার মতে, উইন্ডিজ সিরিজে মাশরাফির অভিজ্ঞতার অভাব সবাই অনুভব করবে।

শনিবার (৯ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রাঙ্গনে সাংবাদিকদের তিনি একথা জানান।

বিজ্ঞাপন

আকরাম বলেন, ‘মাশরাফি একজন গ্রেট খেলোয়াড়, কোন সন্দেহ নেই। সে আমাদের অন্যতম সেরা অধিনায়কও। তো ওর মত একজন খেলোয়াড় স্কোয়াডে না থাকটা দলের শক্তি কমিয়েছে এবং ওর যে অভিজ্ঞতা সেটার অভাব কিন্তু সবাই অনুভব করবে।’

রাত পোহালেই বহুল প্রত্যাশিত সিরিজটি খেলতে ঢাকায় পা রাখছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। এমিরেটস এয়ারলাইনস যোগে আগামিকাল রোববার সকাল ১০টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে সফরকারীরা।

এদিকে আগামিকাল থেকেই উইন্ডিজ সিরিজের প্রস্তুতি ক্যাম্প শুরু করবে স্বাগতিক বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন