বিজ্ঞাপন

২৫ জানুয়ারির মধ্যে প্রথম ধাপে আসছে ৫০ লাখ ভ্যাকসিন

January 11, 2021 | 4:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত সেরাম ইনস্টিটিউটের ভ্যাকসিন ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

বিজ্ঞাপন

সোমবার (১০ জানুয়ারি) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বক্তব্য রাখেন।

মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, প্রথম ধাপে ৫০ লাখ মানুষ ভ্যাকসিন পাবেন। চিকিৎসকসহ সম্মুখ সারির যোদ্ধারা ভ্যাকসিনে অগ্রাধিকার পাবেন।

আগামী ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার ভ্যাকসিন বাংলাদেশে আসবে। ভ্যাকসিন দেওয়ার প্রক্রিয়া শুরুর জন্য ২৬ জানুয়ারি থেকে রেজিস্ট্রেশন শুরু হতে পারে। প্রথম দফায় দেশের ৫০ লাখ মানুষকেই ভ্যাকসিন দেওয়া হবে।

বিজ্ঞাপন

ডিজি হেলথ বলেন, ১৮ বছরের নিচে ও গর্ভবতী নারীদের টিকা দেওয়া হবে না। প্রতিটি কেন্দ্রে দু’জন নার্স থাকবেন, যারা টিকা দেবেন। থাকবেন চার জন স্বেচ্ছাসেবী।

তিনি বলেন, আইসিটি মন্ত্রণালয় থেকে যে দল এসেছিল, তারা জানিয়েছে ভ্যাকসিন প্রয়োগের জন্য রেজিস্ট্রেশন ২৬ জানুয়ারি থেকে শুরু হতে পারে। রেজিস্ট্রেশন করার পর এসএমএস করে টিকা নেওয়ার দিন ও সময় জানানো হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন