বিজ্ঞাপন

কর্ণফুলীতে নৌকা ডুবে নিখোঁজ ৩

February 15, 2021 | 5:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দরের জলসীমার মধ্যে কর্ণফুলী নদীতে পণ্যবোঝাই একটি নৌকা ডুবে নিখোঁজ রয়েছেন অন্তঃত তিন আরোহী। নৌবাহিনী ও কোস্টগার্ড তাদের সন্ধানে নদীতে তল্লাশি চালাচ্ছে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে নগরীর চাক্তাইয়ে ভোগ্যপণ্যের আড়ত থেকে পণ্য নিয়ে কুতুবদিয়া যাবার পথে কর্ণফুলী নদীতে বে-ওয়ান জেটির কাছে নৌকাটি ডুবে যায়। সকাল ১০টার দিকে চট্টগ্রাম বন্দরের নিয়ন্ত্রণকক্ষে এ সংক্রান্ত তথ্য আসে বলে জানা গেছে।

বন্দর সূত্রে জানা গেছে, ইঞ্জিনচালিত বড় কাঠের নৌকাটি চাক্তাই খাল থেকে কর্ণফুলী নদীতে প্রবেশের পর বন্দরের বে-ওয়ান জেটির কাছে গিয়ে ডুবে যায়। নৌকাটিতে মোট ১২ জন যাত্রী ছিল। নৌবাহিনীর একটি জাহাজ তাৎক্ষণিক খবর পেয়ে ৯ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে। বাকি তিন জন নদীতে তলিয়ে যান।

নৌকার মালিক মো. জাকারিয়া সারাবাংলাকে বলেন, ‘তিন জন নিখোঁজ আছে। একজন নৌকার চালক। দুজন পণ্যের মালিক সওদাগর। তারা কুতুবদিয়া যাচ্ছিল। কিভাবে দুর্ঘটনা ঘটল আমি এখনো জানি না।’

বিজ্ঞাপন

চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘নৌবাহিনী, কোস্টগার্ড এবং আমাদের কাণ্ডারি বোটের মাধ্যমে ডুবে যাওয়া নৌকাটি উদ্ধার করে বিকেল সাড়ে ৪টার দিকে পতেঙ্গায় ১৫ নম্বর ঘাট এলাকায় আনা হয়েছে। বন্দর চ্যানেলে জাহাজ চলাচলে কোনো সমস্যা নেই।’

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন